Daily Sunshine

রাজশাহীতে মঞ্চস্থ হলো ‘প্রসন্ন প্রকৃতি’

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে জাতীয় শিশু-কিশোর সংগঠনের ‘ভোর হলো’ রাজশাহীর শিশুদের প্রযোজনায় নাটক ‘প্রসন্ন প্রকৃতি’ পঞ্চমবারের মত মঞ্চায়িত হয়েছে। শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় নগরীর ঘোড়ামারাস্থ পদ্মা মঞ্চে এটি মঞ্চস্থ হয়।
নাটকটির রচনা করেছেন প্রসিদ্ধ নাট্যকার দ্বিজেন্দ্রনাথ ব্যানার্জী এবং নির্দেশনা দিয়েছেন কামারউল্লাহ সরকার। বাংলাদেশ ঋতু বৈচিত্র্যের দেশ। ষড় ঋতু এই নাটকের প্রধান চরিত্র।
নাটকে বিভিন্ন ঋতু ও প্রকৃতির বিভিন্ন উপাদানের চরিত্রে অভিনয় করেছেন গ্রীষ্ম- সিরাতুল মোসতাকীম, বর্ষা- প্রততি দে, শরৎ- সৈয়দা মাহমুদা আফরিন, হেমন্ত- ভূমিকা দাস, শীত- অংকিতা মজুমদার, বসন্ত- চৈতি দাস, সোনালী ফসল- আদর্শ চৌধুরী, মেঘ- স্বস্তিকা চক্রবর্তী তিতির, জ্যোৎস্নাময়ী রাত- অনন্যা সিংহ, জননী জন্মভূমি- অতশি দিংহ, মঞ্চ ও সেট ডিজাইন- জ্যাকি কুমার দাস, সঙ্গীত- নুর আলম, কোরিওগ্রাফ- সোনিয়া পাল ওলি।
নাটকটি গত ২২অক্টোবর ঢাকায় জাতীয় শিশু-কিশোর নাট্যোৎসবে এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে মঞ্চস্থ হয়।

নভেম্বর ১০
০৪:০৫ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

হেমন্তেই শীতের পদধ্বনি

ফয়সাল আলম: কুয়াশার চাদরে মুড়ে শীত আসছে। এখন যদিও হেমন্তকাল তবুও শীতের আগমনী বার্তা শুরু হয়েছে রাজশাহী অঞ্চলে। কমতে শুরু করেছে তাপমাত্রা, অনুভূত হচ্ছে শীতের পদধ্বনি। সন্ধ্যার পর থেকেই শীত অনুভূত হচ্ছে। রাতে ও মধ্যরাতে অনুভূত হচ্ছে আরও বেশী। জেলা শহর ও সীমান্তবর্তী উপশহরসহ গ্রামাঞ্চলে শীত পড়তে শুরু করেছে। সন্ধ্যালগ্নে

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত