Daily Sunshine

পর্ন তারকা থেকে আম্পায়ার

Share

স্পোর্টস ডেস্ক: মঙ্গলবার নেলসনে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। এই ম্যাচে ফিল্ড আম্পায়ার ছিলেন ক্রিস ব্রাউন ও ওয়েনি নাইটস। টিভি আম্পায়ার ছিলেন শন হেইগ। রিজার্ভ বা চতুর্থ আম্পায়ার ছিলেন গার্থ স্টিরাট।
এদের মধ্যে স্টিরাট এক সময় পর্ন তারকা ছিলেন। এমনই এক প্রতিবেদন প্রকাশ করেছে ইংল্যান্ডের দ্য সান ট্যাবলয়েড। তাদের প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী ৫১ বছর বয়সী স্টিরাট এর আগে বেশ কয়েকটি নারীদের আন্তর্জাতিক ম্যাচে ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।
আম্পায়ারিং পেশায় আসার আগে তিনি নিউজিল্যান্ডের পেশাদার গলফারদের সংস্থায় (প্রফেশনাল গলফারস অ্যাসোসিয়েশন) দশ বছর প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করেছেন। এই পেশায় থাকাকালিন তিনি পর্নগ্রাফিতে কাজ করেছিলেন। সেটা অবশ্য গোপনে। পর্নগ্রাফিতে কাজ করার সময় তিনি এই নাম ব্যবহার করেননি। সেখানে পরিচিত ছিলেন ‘স্টিভ পার্নেল’ নামে। গোপনে কাজ করলেও বিষয়টি একটা সময় আর গোপন থাকেনি। নিউজিল্যান্ডের একটি প্রাপ্ত বয়স্কদের ম্যাগাজিনে তার বেশ কিছু আপত্তিকর ছবি প্রকাশিত হয়। ম্যাগাজিনে তার ছবি প্রকাশিত হওয়ার পর গলফ অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহীর চাকরি থেকে বরখাস্ত হন।
চাকরি হারানোর পর তিনি লম্বা সময় ধরে আম্পায়ারিং শেখেন। এরপর আস্তে আস্তে নিজের একটা অবস্থান তৈরি করেন। নারী ক্রিকেটের বেশ কিছু আন্তর্জাতিক ম্যাচে তিনি ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্বও পালন করেন। সবশেষ মঙ্গলবার তিনি নিউজিল্যান্ড-ইংল্যান্ডের মধ্যকার ম্যাচে চতুর্থ আম্পায়ারের দায়িত্বে ছিলেন।
তবে বিষয়টি যথেষ্ট ইতিবাচক। তিনি একটা সময় ভুল করে, ভুল পথে পা বাড়িয়েছিলেন। সেটার খেসারত তিনি দিয়েছেন চাকরি হারিয়ে। এরপর নিজেকে শুধরে হয়েছেন আম্পায়ার। এক্ষেত্রে তিনি সম্মান পেতেই পারেন। কারণ, পাপকে ঘৃণা কর, পাপীকে নয়।

নভেম্বর ১০
০৩:৫৯ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

হেমন্তেই শীতের পদধ্বনি

ফয়সাল আলম: কুয়াশার চাদরে মুড়ে শীত আসছে। এখন যদিও হেমন্তকাল তবুও শীতের আগমনী বার্তা শুরু হয়েছে রাজশাহী অঞ্চলে। কমতে শুরু করেছে তাপমাত্রা, অনুভূত হচ্ছে শীতের পদধ্বনি। সন্ধ্যার পর থেকেই শীত অনুভূত হচ্ছে। রাতে ও মধ্যরাতে অনুভূত হচ্ছে আরও বেশী। জেলা শহর ও সীমান্তবর্তী উপশহরসহ গ্রামাঞ্চলে শীত পড়তে শুরু করেছে। সন্ধ্যালগ্নে

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত