Daily Sunshine

দিন শেষে সাত উইকেট হারিয়ে ঢাকা মেট্রোর সংগ্রহ ২৮২

Share

জাতীয় ক্রিকেট লিগ
স্পোর্টস রিপোর্টার : ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে মুখোমুখি হয়েছে ঢাকা মেট্রো ও সিলেট বিভাগ। রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে আয়োজিত দ্বিতীয় স্তরের এই ম্যাচে সিলেট বিভাগ টস জিতে ঢাকা মেট্রোকে ব্যাট করতে আমন্ত্রণ জানায়। শামসুর রহমানের ১১৪, আল-আমিনের ৬৯ ও রাকিন আহমেদের ৪৮ রানে ভর করে প্রথম দিনটি নিজেদের করে নিয়েছে ঢাকা মেট্রো। ৭ উইকেট হারিয়ে ঢাকা মেট্রো ২৮২ রান তুলে প্রথম দিন শেষ করেছে।
অবশ্য প্রথম দিন খেলা হয়েছে ৭৬ ওভার। বিকেল ৩টা ৪০ মিনিটের পর আলোক স্বল্পতার কারণে আর খেলা হয়নি।
সকালে টস হেরে ব্যাট করতে নেমে ১৭ রানেই প্রথম উইকেট হারায় ঢাকা মেট্রো। ১০ রান করে ফিরে যান আজমির আহমেদ। এরপর মাঠে নামেন শামসুর রহমান। রাকিন আহমেদকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেটে ৯৮ রানের জুটি গড়েন তিনি। ১১৫ রানের মাথায় হাফ সেঞ্চুরি থেকে মাত্র ২ রান দূরে থেকে আউট হন রাকিন।
১২৪ রানের মাথায় ফিরেন মার্শাল আইয়্যুব (১)। মার্শাল দ্রুত ফিরে যাওয়ার পর চতুর্থ উইকেটে আল-আমিনকে সঙ্গে নিয়ে দলীয় সংগ্রহকে এগিয়ে নিতে থাকেন।
সেঞ্চুরি থেকে তিনি যখান ১ রান দূরে, তখন চা বিরতির সময় হয়। ফিরে এসে নাসুম আহমেদের করা ৬৪তম ওভারের চতুর্থ বলে ২ রান নিয়ে সেঞ্চুরি পূর্ণ করেন শামসুর। প্রথম শ্রেণির ক্রিকেটে এটা তার সপ্তদশ (১৭তম) সেঞ্চুরি।দলীয় ২৫০ রানের মাথায় আউট হন আল-আমিন। ব্যক্তিগত ৬৯ রান করে ফিরলেও শামসুর রহমানের সঙ্গে মহামূল্যবান ১২৬ রানের জুটি গড়ে যান তিনি। একই রানে ডাক মেরে ফিরে যান জাবিত হোসেন।
সেঞ্চুরির পর শামসুর তার ইনিংসটিকে বেশি লম্বা করতে পারেননি। দলীয় ২৬০ রানের মাথায় তিনি ফিরে যান। ১৯৩ বল খেলে ১৩ চারে করে যান ১১৪ রান। এরপর ২৮২ রানের মাথায় আউট হন শাহীদুল ইসলাম। শরীফুল্লাহ ও নিহাদুজ্জামান অষ্টম উইকেটে জুটি বেঁধে মাত্র ৪ বল মোকাবেলা করতে পারেন। এরপর আলোক স্বল্পতায় খেলা বন্ধ হয়ে যায়। তাতে ৭৬ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ২৮২ রান তুলে প্রথম দিন শেষ করে তারা।
বল হাতে সিলেটের রেজাউর রহমান ৪টি উইকেট নিয়েছেন। ৩টি উইকেট নিয়েছেন এনামুল হক জুনিয়র। ৭৬ ওভারের ৭ উইকেট হারিয়ে ঢাকা মেট্রোর দিন শেষে সংগ্রহ দাড়িয়েছে ২৮২ রান।

নভেম্বর ১০
০৩:৫৭ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

হেমন্তেই শীতের পদধ্বনি

ফয়সাল আলম: কুয়াশার চাদরে মুড়ে শীত আসছে। এখন যদিও হেমন্তকাল তবুও শীতের আগমনী বার্তা শুরু হয়েছে রাজশাহী অঞ্চলে। কমতে শুরু করেছে তাপমাত্রা, অনুভূত হচ্ছে শীতের পদধ্বনি। সন্ধ্যার পর থেকেই শীত অনুভূত হচ্ছে। রাতে ও মধ্যরাতে অনুভূত হচ্ছে আরও বেশী। জেলা শহর ও সীমান্তবর্তী উপশহরসহ গ্রামাঞ্চলে শীত পড়তে শুরু করেছে। সন্ধ্যালগ্নে

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত