Daily Sunshine

পাকিস্তানকে উড়িয়ে টি-টোয়েন্টি সিরিজ অস্ট্রেলিয়ার

Share

স্পোর্টস ডেস্ক: আক্ষরিক অর্থেই পাকিস্তানকে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। না ব্যাটিং, না বোলিংÍ স্বাগতিকদের সামনে দাঁড়াতেই পারেনি পাকিস্তান। বিপরীতে বোলিংয়ে দুর্দান্ত পারফরম্যান্সের পর অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নারের ঝড়ে ১০ উইকেটে জিতেছে অস্ট্রেলিয়া। তাতে সিরিজও জিতে নিয়েছে স্বাগতিকরা।
পার্থে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বোলাররা ভয়ঙ্কর রূপে হাজির হয়েছিলেন পাকিস্তানের সামনে। স্বাগতিক পেসারদের তোপে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে মাত্র ১০৬ রান করতে পারে সফরকারীরা। সহজ এই লক্ষ্য কোনও উইকেট না হারিয়ে ৪৯ বল আগে টপকে যায় অস্ট্রেলিয়া। এই জয়ে তিন ম্যাচের সিরিজ ২-০তে জিতে নিয়েছে স্বাগতিকরা। প্রথম টি-টোয়েন্টি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।
কেন রিচার্ডসন (৩/১৮), শন অ্যাবট (২/১৪) ও মিচেল স্টার্কের (২/২৯) তোপে দুই অঙ্কের ঘরে যেতে পেরেছেন কেবল পাকিস্তানের দুই ব্যাটসম্যান- ইখতিখার আহমেদ (৪৫) ও ইমাম-উল-হক (১৪)। টস হেরে ব্যাটিংয়ে নামা পাকিস্তান অধিনায়ক বাবর আজম (৬) শুরুতেই ফেলেন প্যাভিলিয়নে। তার ব্যর্থতার পথে হেঁটে দলকে বিপদে ছেড়ে আসেন মোহাম্মদ রিজওয়ান (০), হারিস সোহেল (৮), খুশদিল শাহ (৮) ও ইমাদ ওয়াসিম (৬)।
১০৭ রানের লক্ষ্যে কোনও অসুবিধাই হয়নি অস্ট্রেলিয়ার। ফিঞ্চ-ওয়ার্নার ঝড়ে পেয়েছে ১০ উইকেটে বিশাল জয়। ঝড়ো ব্যাটিংয়ে হাফসেঞ্চুরি পূরণ করে ৫২ রানে অপরাজিত থাকেন ফিঞ্চ। অস্ট্রেলিয়ান অধিনায়ক তার ৩৬ বলের ইনিংসটি সাজান ৪ বাউন্ডারি ও ৩ ছক্কায়। জয় নিশ্চিত হয়ে যাওয়ায় হাফসেঞ্চুরি করা হয়নি ওয়ার্নারের। এই ওপেনার ৩৫ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় খেলেন হার না মানা ৪৮ রানের ইনিংস। ম্যাচসেরার পুরস্কার জিতেছেন অবশ্য অস্ট্রেলিয়ান পেসার শন অ্যাবট। আর এই ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ না পেলেও সিরিজসেরার পুরস্কার উঠেছে স্টিভেন স্মিথের হাতে।

নভেম্বর ০৯
০৩:৫৯ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

হেমন্তেই শীতের পদধ্বনি

ফয়সাল আলম: কুয়াশার চাদরে মুড়ে শীত আসছে। এখন যদিও হেমন্তকাল তবুও শীতের আগমনী বার্তা শুরু হয়েছে রাজশাহী অঞ্চলে। কমতে শুরু করেছে তাপমাত্রা, অনুভূত হচ্ছে শীতের পদধ্বনি। সন্ধ্যার পর থেকেই শীত অনুভূত হচ্ছে। রাতে ও মধ্যরাতে অনুভূত হচ্ছে আরও বেশী। জেলা শহর ও সীমান্তবর্তী উপশহরসহ গ্রামাঞ্চলে শীত পড়তে শুরু করেছে। সন্ধ্যালগ্নে

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত