Daily Sunshine

চীনে জাপানের সাবেক এমপির যাবজ্জীবন কারাদণ্ড

Share

সানশাইন ডেস্ক: মাদক পাচারের অভিযোগে জাপানের সাবেক এক রাজনীতিককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে চীনের একটি আদালত। ২০১৩ সালে চীনের গুয়াংঝউ প্রদেশের বেইইয়ান বিমানবন্দরে নিরাপত্তা তল্লাশির সময় তাকুমান সাকুরাগির ব্রিফকেসে প্রায় সাড়ে তিন কেজি মেথামফেটামিন পাওয়া যাওয়ায়।
যদিও তাকুমান ওই মাদক তার নয় বলে দাবি করেছিলেন। কিন্তু তিনি আদালতে নিজের দাবি প্রমাণে ব্যর্থ হন। শুক্রবার গুয়াংঝউর প্রাদেশিক আদালত মাদক পাচারের অভিযোগে ৭৬ বছরের তাকুমানকে দোষীসাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড দেয়। ২০১৪ সালে এই মামলার শুনানি শেষ হলেও নানা আইনী জটিলতার কথা বলে বিচারক রায় প্রদাণে দেরি করেন।

নভেম্বর ০৯
০৩:৫৪ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শিল্পের নান্দনিকতায় মুগ্ধ দর্শনার্থী

শিল্পের নান্দনিকতায়  মুগ্ধ দর্শনার্থী

রোজিনা সুলতানা রোজি : এ যেন এক অন্য সবুজের সমারোহ এবং প্রকৃতিপ্রেমীদের মিলন মেলা। গাঢ় সবুজের ফাঁকে ফাঁকে শোভা পাচ্ছে লাল, সাদা, গোলাপী, হলুদসহ হরেক রকম ফুল। টবে বসানো আস্ত আস্ত সবুজ গাছের খর্বাকৃতি। বাংলাবট, লাইকড়, তেঁতুল, কামীনি প্রভৃতি সব গাছের সমারোহ। এ যেন শিল্পীর ছোয়ায় একেকটি নান্দনিক বৃক্ষের সমাহার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত