Daily Sunshine

আঁধারে পুকুর খনন, আঁধারেই পন্ড

Share

স্টাফ রিপোর্টার: নিষেধাজ্ঞা সত্ত্বেও রাজশাহীর বাগমারায় ফসলী জমি কেটে পুকুর তৈরির অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে। জন প্রতিরোধে দিনের বেলায় সুবিধা করতে না পেরে এক প্রভাবশালী রাতের আঁধারে এসকেভেটর দিয়ে দেদারসে পুকুর তৈরী করছেন। প্রভাবশালী জাহিদুর রহমান জাহিদ কয়েকবিঘা জমি লিজ নিয়ে এ পুকুর খনন করছেন। তিনি উপজেলার নরদাশ ইউনিয়নের মাদিলা গ্রামের খয়বর মেম্বারের ছেলে।
তবে খবর পেয়ে বুধবার দিবাগত রাতে হাটগাঙ্গোপাড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ শ্রী ধীরেন্দ্রনাথের হস্তক্ষেপে পুকুর খনন কাজ আপাতত দিনের বেলা বন্ধ রাখলেও রাতে আবারো খনন শুরু করেছে বলে জানা গেছে।
এলাকাবাসীর অভিযোগ, জাহিদুর স্থানীয় একটি ইটভাটার মালিক। তিনি ইউনিয়নের ভেদুর মোড় এলাকায় কয়েক বিঘা ফসলী জমি লিজ নেন। সেখানে রাতের অন্ধকারে মেশিন দিয়ে পুকুর খনন করছেন এবং কয়েকটি মাটি বহনকারী গাড়ি দিয়ে অন্যত্র সরিয়ে নিচ্ছেন। এভাবে ফসলী জমি নষ্ট করে পুকুর খনন করলে এলাকাবাসী ও ওই জমি সংলগ্ন জমিতেও জলাবদ্ধতার সৃষ্টি হবে। এতে তারাও অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ হবেন বলে অভিযোগ করেন এলাকাবাসী।
স্থানীয়রা জানান, দিনে বোঝার উপায় নেই যে সেখানে পুকুর খনন হচ্ছে তবে রাত নামলেই শুরু হয় তার পুকুর খনন কাজ। গত বছরেও ওই স্থানে পুকুর খনন কাজ শুরু করলেও প্রশাসনের বাধার মুখে তা করতে পারেননি তিনি। তবে জাহিদ আবার গত কয়েকদিন ধরে রাতের অন্ধকারে মেশিন ভাড়া করে পুকুর খনন কাজ অব্যাহত রেখেছেন।
উপজেলার হাটগাঙ্গোপাড়ার তদন্ত কেন্দ্রের ইনচার্জ শ্রী ধীরেন্দ্রনাথ জানান, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাত পৌনে ১০ টার দিকে পুলিশ ঘটনাস্থলে যায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে সবাই পালিয়ে যায়। তিনি জানান, অভিযুক্ত জাহিদসহ সবাই পালিয়ে যাওয়ায় কোন পদক্ষেপ নেয়া সম্ভব হয়নি। তবে তারা যদি আবার পুকুর খনন কাজ শুরু করে তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নভেম্বর ০৮
০৪:৫৪ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

বইমেলায় ইলিয়াস আরাফাতের তৃতীয় গল্পগ্রন্থ ‘মৃগাঙ্ক ডোবার পরে’

বইমেলায় ইলিয়াস আরাফাতের তৃতীয় গল্পগ্রন্থ ‘মৃগাঙ্ক ডোবার পরে’

স্টাফ রিপোর্টার : গল্পকার ইলিয়াস আরাফাতের তৃতীয় গল্পগ্রন্থ ‘মৃগাঙ্ক ডোবার পরে’ অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে। মা, মাটি ও দেশের সঙ্গে জড়িয়ে থাকে যারা। সেই মানুষগুলোর যাপিত জীবনের সুখ, দুঃখ, কষ্ট এবং ভালবাসার টানাপোড়নের মধ্যে দিয়েই সময় পাড়ি দিচ্ছে ধরণী। এমন কিছু মানুষের জীবন গল্প নিয়েই গল্পগ্রন্থ ‘মৃগাঙ্ক ডোবার পরে’।

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত