Daily Sunshine

দেশের ১২ হলে জয়ার ‘কণ্ঠ’

Share

সানশাইন ডেস্ক: বাংলাদেশের ১২টি প্রেক্ষাগৃহে আগামীকাল শুক্রবার মুক্তি পাচ্ছে দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের ‘কণ্ঠ’। এটি সম্পূর্ণই কলকাতার ছবি। পরিচালনা করেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। সাফটা চুক্তির আওতায় উইনডোস প্রোডাকশনের ব্যানারে মুক্তি পাচ্ছে ‘কণ্ঠ’। এই প্রথম জয়া অভিনীত কোনো ভারতীয় ছবি বাংলাদেশের হলে।
প্রযোজনা সংস্থা সূত্রে জানানো হয়েছে, ঢাকার মধ্যে ‘বসুন্ধরা সিটি’, ‘ব্লকবাস্টার্স সিনেমা’, ‘শ্যামলী’, ‘বলাকা’, ‘মধুমিতা’য় মুক্তি পাবে ‘কণ্ঠ’। এছাড়া ঢাকার বাইরে জয়দেবপুরের ‘বর্ষা’, বগুড়ার ‘মম ইন’, চট্টগ্রামের ‘সিলভার স্ক্রিন’, ময়মনসিংহের ‘ছায়াবানী’, পাবনার ‘রূপকথা’, খুলনার ‘শংখ’ ও ‘লিবার্টি’র মত প্রেক্ষাগৃহগুলোতে ছবিটি দেখানো হবে।
এ ছবির গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। তার চরিত্রটি একজন স্পিচ থেরাপিস্টের। কণ্ঠ হারিয়ে বিপর্যস্ত বাচিক শিল্পীকে কথা বলার নতুনভাবে অনপ্রেরণা জোগাতে দেখা যাবে তাকে। জয়া ছাড়াও এর বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন পাওলি দাম, শিবপ্রসাদ মুখোপাধ্যায়, কনিনীকা বন্দ্যোপাধ্যায় সহ অনেকে। ‘কণ্ঠ’ কলকাতায় মুক্তি পেয়েছিল গত ১০ মে।
এদিকে মুক্তির অপেক্ষায় রয়েছে জয়ার বাংলাদেশি ছবি ‘অলাতচক্র’। জনপ্রিয় লেখক আহমেদ ছফার ‘অলাতচক্র’ গল্প অবলম্বনে একই নামে নির্মিত হয়েছে ছবিটি। এটিকে লেখক আহমেদ ছফার জীবনী বলছেন অনেকে। যেখানে রয়েছে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের নানা ঘটনা। সরকারি অনুদানের এ ছবির প্রযোজকও জয়া।

নভেম্বর ০৮
০৪:৫০ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

হেমন্তেই শীতের পদধ্বনি

ফয়সাল আলম: কুয়াশার চাদরে মুড়ে শীত আসছে। এখন যদিও হেমন্তকাল তবুও শীতের আগমনী বার্তা শুরু হয়েছে রাজশাহী অঞ্চলে। কমতে শুরু করেছে তাপমাত্রা, অনুভূত হচ্ছে শীতের পদধ্বনি। সন্ধ্যার পর থেকেই শীত অনুভূত হচ্ছে। রাতে ও মধ্যরাতে অনুভূত হচ্ছে আরও বেশী। জেলা শহর ও সীমান্তবর্তী উপশহরসহ গ্রামাঞ্চলে শীত পড়তে শুরু করেছে। সন্ধ্যালগ্নে

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত