Daily Sunshine

নাটোরে সপ্তাহব্যাপী বঙ্গবন্ধু বইমেলা শুরু

Share

স্টাফ রিপোর্টার, নাটোর: বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে বর্তমান প্রজন্মকে জানাতে এবং বই পড়ার অভ্যাস গড়ে তুলতে নাটোরে সপ্তাহব্যাপী বঙ্গবন্ধু বইমেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে নাটোর এমকে অনার্স কলেজ প্রাঙ্গনে বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন ওই কলেজের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।
উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বলেন, বই নিজে পড়তে হবে এবং প্রিয়জনকে বই উপহার দিতে হবে। পাঠাভ্যাস গড়ে তোলার কোন বিকল্প নেই। বই মানুষকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলে। এ বইমেলার মাধ্যমে পাঠকরা বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ সম্পর্কে অনেক অজানা বিষয় জানতে পারবে এবং তাদের মধ্যে দেশপ্রেম বোধ জাগ্রত হবে বলে বক্তারা আশা প্রকাশ করেন।
বক্তব্য রাখেন নাটোর এমকে অনার্স কলেজের অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, স্বাধীনতা একাডেমীর সভাপতি জাকির হোসাইন, সহকারী অধ্যাপিকা ফিরোজা সুলতানাসহ আরও অনেকে। স্বাধীনতা একাডেমীর আয়োজনে বইমেলায় ২০টি প্রকাশনীর প্রায় একহাজার বই স্টলসমূহে প্রদর্শিত হচ্ছে। পাঠকরা ২৫ ভাগ কমিশনে বই কিনতে পারবেন। আগামী ১৩ নভেম্বর পর্যন্ত এ বইমেলা চলবে।

নভেম্বর ০৮
০৪:৪৬ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

পুষ্পমেলায় ২৬৫ প্রজাতির গোলাপ!

পুষ্পমেলায় ২৬৫ প্রজাতির গোলাপ!

আসাদুজ্জামান নূর : ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটাতে হয়তো গোলাপ ফুলের জুড়ি নেই, তাই হয়তো অন্য কোন ফুলের নামে দিবস পালিত হয় না। কিন্তু ৭ ফেব্রুয়ারি পালিত হয় রোজ ডে। এদিন ভালোবাসার মানুষকে গোলাপ ফুল উপহার দেন অনেকেই। এছাড়াও গোলাপের বিশেষত্ব এটা সব ঋতুতেই পাওয়া যায়। সবার পছন্দের তালিকার শীর্ষে গোলাপ না

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত