Daily Sunshine

রাবি স্কুলের শিক্ষককে অধ্যক্ষের হুমকি নিরাপত্তা চেয়ে থানায় জিডি

Share

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) স্কুলের এক শিক্ষককে হুমকি দেওয়ার অভিয়োগ উঠেছে একই বিদ্যালয়ের প্রিন্সিপালের বিরুদ্ধে। এ ঘটনায় রবিবার নগরীর মতিহার থানায় সাধারণ ডায়েরী করেছেন ওই শিক্ষক। তবে প্রিন্সিপাল তা অস্বীকার করেছেন।
হুমকি পাওয়া শিক্ষকের নাম প্রভাষক শ্রী হরেন্দ্রনাথ রায়। তিনি স্কুলের প্রভাষক। আর হুমকিদাতা হলেন ওই স্কুলের প্রিন্সিপাল শফিউল আলম।
জিডিতে উল্লেখ করা হয়, বিদ্যালয়ের অধ্যক্ষ শফিউল আলমের স্ত্রী একই বিদ্যালয়ের শিক্ষক দুরুল হুদার বিরুদ্ধে মামলা দায়ের করেন। গত ২৭অক্টোবর ওই মামলা প্রসঙ্গে হরেন্দ্রনাথ রায়সহ একই বিদ্যালয়ের আরো দুজন শিক্ষক একটি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দেন। সেখানে ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীর শাস্তির দাবি করেন।
এই সাক্ষাৎকার দেয়াকে কেন্দ্র করে বিদ্যালয়ের অধ্যক্ষ শফিউল আলম গত ২রা নভেম্বর প্রভাষক শ্রী হরেন্দ্রনাথ রায়কে ০১৭১৭২৮৯৯১৬ থেকে ফোন করে তার অফিস কক্ষে ডেকে নিয়ে মামলা করার ও চাকুরির ক্ষতি করার হুমকি প্রদান করেন।
এর আগে ওই বিদ্যালয়ের শিক্ষক ফরহাদ হোসেনকে চাকরিচ্যুত করার সময় তার পক্ষে কথা বলায় দুটি ইনক্রিমেন্ট ও প্রমোশন স্থগিত করার হুমকি দিয়েছিলেন বলে সাধারণ ডায়েরীতে দাবি করেন ভুক্তভোগী শিক্ষক।
জিডির বিষয়ে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হাফিজুর রহমানের বলেন, স্কুলের শিক্ষককে অধ্যক্ষের হুমকির অভিযোগে রবিবার রাতে প্রভাষক শ্রী হরেন্দ্রনাথ রায় জিডি করেছেন। বিষয়টি তদন্তাধীন রয়েছে।
অভিযোগের বিষয়ে জানতে চাইলে রাবি স্কুলের অধ্যক্ষ শফিউল আলম বলেন, প্রিন্সিপাল চাইলেই কারো ইনক্রিমেন্ট স্থগিত করতে পারেনা আবার প্রিন্সিপাল চাইলেই কারো প্রোমোশন দিতে পারে না। হরেন্দনাথ রায়কে ডেকে নিয়ে জানতে চাওয়া হয়েছে কোথায় তারা সাক্ষাৎকার দিয়েছেন। চাকরিচ্যুত করার বিষয়ে বলেন, এটা সর্ম্পূণ মিথ্যা। তাকে এ ধরনের কোন হুমকি দেওয়া হয়নি।

নভেম্বর ০৬
০৪:১৮ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

বাবুর্চি থেকে হোটেল মালিক আফজাল

বাবুর্চি থেকে হোটেল  মালিক আফজাল

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারা: ছিলেন বাবুর্চি এখন হোটেল মালিক। ৯০’ এর দশকে হোটেলের বয় হিসাবে যাত্রা শুরু এই যুবকের। আজ তিনি নিজেই একটি হোটেল পরিচালনা করছে। সুদীর্ঘ এই পেশাদার জীবনে অনেক পেয়েছেন। পেয়েছেন অর্থ, খ্যাতি, সম্মান ও সর্বোপরি সবার ভালোবাসা। এ ছাড়া বাগমারার সকল হোটেল কর্মচারিরা তাকে নেতাও বানিয়েছে। তিনি

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত