Daily Sunshine

সাংবাদিকতায় মুগ্ধ শাকিবা

Share

সানশাইন ডেস্ক: সাংবাদিকতা একটি মহান পেশা। আর খুব চ্যালেন্জিং। আমি মনে করি ডাক্তার বা ইঞ্জিনিয়ারের চেয়ে এই পেশা কঠিন কাজ। আমি উপলব্দি করছি যারা সাংবাদিক তারা কত কষ্ট করে সংবাদ তৈরি করেন। তা জনগণের জন্য প্রচার করেন।
নতুন ছবিতে নিজের চরিত্রের কথা বলতে গিয়ে এই কথাগুলো বলেন একসময়ের আলোচিত চিত্রনায়িকা শাকিবা বিনতে আলী।
জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড পরিচালিত ‘রোহিঙ্গা’ ছবিতে অভিনয় করেছেন শাকিবা। মুক্তির অপেক্ষায় রয়েছে তার এই ছবিটি। এ সিনেমাতে একজন সাংবাদিকের ভূমিকায় দেখা যাবে শাকিবাকে। শাকিবার চরিত্রটি নিয়ে নির্মাতা অহিদুজ্জামান ডায়মন্ড বলেন, ‘চলচ্চিত্রে শাকিবার চরিত্রটি সাংবাদিকের। চরিত্রটি সে ভালোভাবে ফুটিয়ে তুলেছে। পরিশ্রম করেছে নিজেকে একজন সাংবাদিক হিসেবে দেখাতে।
‘রোহিঙ্গা’ ছবির সার্বিক অবস্থা নিয়ে গত শুক্রবার কথা হয় শাকিবার সঙ্গে। তিনি বলেন, ‘নির্মাতা সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড ‘স্যারের মতো একজন গুণী নির্মাতার ছবিতে কাজ করতে পেরে নিজের কাছে খুব ভালো লাগছে। আমি চেষ্টা করেছি পর্দায় চরিত্রটি বাস্তব সম্মতভাবে তুলে ধরতে। বাকিটা দর্শক বিবেচনা করবেন। চিত্রনায়িকা শাকিবা বিনতে আলী ২০০৫ সালে ‘ভণ্ড নেতা’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রাঙ্গনে পা রাখলেও তার প্রথম মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র জীবনের ‘গ্যারান্টি নাই’। এরপর, তিনি প্রায় ৪০টি চলচ্চিত্রে অভিনয় করেন। শাকিব খান, আমিন খান, অমিত হাসান, আলেকজান্ডার বোসহ অনেক জনপ্রিয় নায়কদের বিপরীতে অভিনয় করেছেন তিনি। অশ্লীলতার চরম দুঃসময়ে তিনি সিনেমা থেকে বিরতি টানেন। এরপর তাকে কিছু টিভি নাটকে দেখা গেছে। সম্প্রতি আবারও তিনি ফিরেছেন চলচ্চিত্রে।

নভেম্বর ০৩
০৫:০৮ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

জীবিকা যখন কান পরিস্কার

জীবিকা যখন কান পরিস্কার

স্টাফ রিপোর্টার: নগরীতে প্রায় ৪০ বছর ধরে কান পরিস্কার করে যাচ্ছেন চারঘাটের রতন আলী। তার বয়স এখন ৫৬ বছর চলছে। সেই ১৯৮০ সাল থেকে এ পেশায় জীবিকা নির্বাহ করছেন। রতন আলী চারঘাট উপজেলার খোর্দ্দগোবিন্দপুর চকরপাড়া থেকে প্রায় প্রতিদিনই রাজশাহী নগরীতে আসেন। নগরীর বিভিন্ন পাড়া মহল্লা অফিস ঘুরে ঘুরে কান পরিস্কার

বিস্তারিত




চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত