Daily Sunshine

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে হোক এই পাবলিক পরীক্ষা

Share

জেএসসি ও জেডিসি পরীক্ষা
আজ ২রা নভেম্বর থেকে শুরু হচ্ছে জুনিয়র স্কুল সার্টিফিকেট, জেএসসি এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট জেডিসি পরীক্ষা। দেশের ৮টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে জেএসসি ও বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীন জেডিসি পরীক্ষায় এবার দেশের ২৬ লাখ ৬১ হাজার ৬শ’ ৮২ জন শিক্ষার্থী অংশ নিচ্ছে। ইতোমধ্যে এই পরীক্ষা বিষয় শিক্ষা মন্ত্রী ডাঃ দীপুমনি সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেছেন এবং আশা করেন শিক্ষার্থীরা সুষ্ঠু শান্তিপূর্ণ পরিবেশ এই পরীক্ষায় অংশ নিবে। আর এ জন্যে সবার সহযোগিতা কামনা করেন। তিনি যাতে যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে সম্ভব হয়।
সাধারণ ভাবে এর পূর্বে পরীক্ষা ত্রুটিমুক্ত রাখার জন্যে সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার যে নির্দেশনা ছিল এবারও তা বহাল রয়েছে এবং সে মত এরই মধ্যে দেশের সব কোচিং সেন্টার বন্ধ রয়েছে। এই নির্দেশনা ১৫ই নভেম্বর পর্যন্ত বলবত থাকবে।
শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা মতো শিক্ষা বোর্ড ও সংশ্লিষ্ট স্কুল কর্তৃপক্ষের ব্যবস্থাপনায় এবারের জেএসসি এবং জেডিসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। শিক্ষার্থীরা নিজ নিজ কেন্দ্রে সময়মতো পৌঁছে পরীক্ষা অংশ নেবে এই প্রত্যাশা আমাদের। দেশের সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে ২২ লাখ ৬০ হাজার ৭শ’ ১৬ জন শিক্ষার্থী বসছে এবারের জেএসসি পরীক্ষায়। এর মধ্যে রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে রয়েছে ২ লাখ ৬৩ হাজার ৪শ ৪৯ জন। রাজশাহীতে এবার পরীক্ষার্থী বেড়েছে। তবে সামগ্রিক ভাবে এ বছর কমেছে ৮ হাজার ৬শ’ ৫১ জন পরীক্ষার্থীর সংখ্যা যদিও গত ১০ বছরে বেড়েছে এই পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থী সংখ্যা দ্বিগুণ। যায় হোক এ বছর যারা জেএসসি ও জেডিসি পরীক্ষায় অংশ নিচ্ছে তাদের সবার জন্যে রইল আমাদের শুভ কামনা।

নভেম্বর ০২
০৩:৫৮ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শিল্পের নান্দনিকতায় মুগ্ধ দর্শনার্থী

শিল্পের নান্দনিকতায়  মুগ্ধ দর্শনার্থী

রোজিনা সুলতানা রোজি : এ যেন এক অন্য সবুজের সমারোহ এবং প্রকৃতিপ্রেমীদের মিলন মেলা। গাঢ় সবুজের ফাঁকে ফাঁকে শোভা পাচ্ছে লাল, সাদা, গোলাপী, হলুদসহ হরেক রকম ফুল। টবে বসানো আস্ত আস্ত সবুজ গাছের খর্বাকৃতি। বাংলাবট, লাইকড়, তেঁতুল, কামীনি প্রভৃতি সব গাছের সমারোহ। এ যেন শিল্পীর ছোয়ায় একেকটি নান্দনিক বৃক্ষের সমাহার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত