Daily Sunshine

দেশের ক্রিকেটে বড় আঘাত ॥ আরো শক্তি নিয়ে নিশ্চিয় মাঠে ফিরবে সাকিব

Share

সাকিব নিষিদ্ধ
বাংলাদেশ ক্রিকেটের জন্যে দুঃসংবাদ এলো গত মলবার, দেশের সবচেয়ে নির্ভরযোগ্য ও আন্তর্জাতিক তারকা ক্রিকেটার সাকিব আল হাসানকে ঘিরে এই খবরটি গতকাল দেশের সবকটা দৈনিকের প্রধান খবর। এমন খবর দেশের জন্যে বড় আঘাত। আর এই খবর এমন এক সময় এলো যখন আমাদের ক্রিকেট ক্রমাগত সামনে এগিয়েছে। ভালো আরো করার প্রত্যয় যখন দেশের ক্রিকেটারদের মাঝে তখন আইসিসি একটি ভূলের জন্যে সাকিবকে দু’বছরের জন্যে সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ করেছে। এটা সত্যি অমাদের জন্যে বড় আঘাত, দেশের ক্রিকেট প্রেমী মানুষকে এই সংবাদ বড় ধরনের হতাশার মাঝে ফেলেছে।
বিভিন্ন দৈনিকের খবরে জানা যায় বাজিকরদের কাছ থেকে প্রস্তাব পান সাকিব। কিন্তু তিনি তাতে সাড়া দেননি, কিন্তু বিষয়টি আইসিসিকেও জানাননি। ক্রিকেট সংশ্লিষ্ট অন্যদের কাছেও তিনি বিষয়টি বলেননি। এটিই সাকিবের অপরাধ। আর এই অপরাধের জন্যে তাকে এমন দন্ড দেয়া হয়েছে। তবে সাকিব নিজ ভূল স্বীকার করে নেয়ার তাকে শাস্তিভোগ করতে হবে এক বছর। অর্থাৎ তিনি টি-টুন্টেটি বিশ্বকাপের তিনটি ম্যাচসহ ৩৬ টি আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ পাবেন না।
ঘটনাক্রম শুরু হয় ২০১৮ সালের ১৯ ও ২৩শে জানুয়ারি। বাজিকরদের কাছ থেকে এ সময় তিনি ম্যাচ গড়াপেটার প্রস্তাব পান। এতে তিনি বাজি না হলেও বিষয়টি তিনি গোপন করেন। এ বিষয়টি যখন আইসিসি তদন্ত শুরু করে তখন জিজ্ঞাসাবাদে সাকিব নিজ ভূল স্বীকার করে নিয়েছেন। আর তার এই দায় স্বীকারের ফলে তিনি দন্ডের ব্যাপারে কোন আপীলের সুযোগ পাবেন না। এই অবস্থায় লঘু পাপে বড় দন্ড বলে ক্রিকেট বিশ্লেকরা মনে করেন। এক্ষেত্রে বিচারের ক্ষেত্রে কিছুটা নমনীয় হতেই পারতেন আইসিসির বিচারক প্যানেল।
তবে যায় হোক এমন সময় এ সংবাদটি এলো যখন জাতীয় দল ভারত সফরের প্রস্তুতি নিচ্ছিল এবং এখন তারা ভারতে। এটা তাই এই সফরের সবকটি ম্যাচকেই বড় চ্যালেঞ্জের মুখে ফেলেছে। আর দু’দেশের ক্রিকেটপ্রেমী মানুষ মাঠে একজন তারকা ক্রিকেটারকে দেখতে পাবেন না। এটা সত্যি বড় কষ্টের। তবু নিষিদ্ধ সাকিব আরো শক্তি নিয়ে এক বছর পরে মাঠে ফিরতে পাবেন এই আশা সাবেক ক্রিকেট অধিনায়করদের মতো আমাদের। আমরা দেশবাসীর সাথে সাকিবের পাশে আছি।

অক্টোবর ৩১
০৪:০৭ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শিল্পের নান্দনিকতায় মুগ্ধ দর্শনার্থী

শিল্পের নান্দনিকতায়  মুগ্ধ দর্শনার্থী

রোজিনা সুলতানা রোজি : এ যেন এক অন্য সবুজের সমারোহ এবং প্রকৃতিপ্রেমীদের মিলন মেলা। গাঢ় সবুজের ফাঁকে ফাঁকে শোভা পাচ্ছে লাল, সাদা, গোলাপী, হলুদসহ হরেক রকম ফুল। টবে বসানো আস্ত আস্ত সবুজ গাছের খর্বাকৃতি। বাংলাবট, লাইকড়, তেঁতুল, কামীনি প্রভৃতি সব গাছের সমারোহ। এ যেন শিল্পীর ছোয়ায় একেকটি নান্দনিক বৃক্ষের সমাহার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত