Daily Sunshine

রাবি সাংবাদিক সমিতির সুবর্ণজয়ন্তী ২৬ অক্টোবর

Share

রাবি প্রতিনিধি: দিনব্যাপী নানা আয়োজনে রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি’র ৫০ বছর পূর্তি উৎসব (সুবর্ণজয়ন্তী) আগামী ২৬ অক্টোবর শনিবার অনুষ্ঠিত হবে। এদিন সকাল সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবন চত্বরে উৎসবের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর সাবেক তথ্য সচিব ও ডিবিসি নিউজ চ্যানেলের চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী-২ আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম। এছাড়াও জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে গণমাধ্যমে কর্মরত সাংবাদিক, দেশবরেণ্য প্রগতিশীল শিক্ষক, সংস্কৃতিজন উপস্থিত থাকবেন।
দিনব্যাপী অনুষ্ঠানে সকাল ১০টা ৩০ মিনিটে সিনেট ভবন চত্বর থেকে শোভাযাত্রা, ১০টা ৫৫ মিনিটে জাতীয় পতাকা উত্তোলন, বেলা ১১টায় সিনেট ভবনে উদ্বোধনী অধিবেশন, দুপুর আড়াইটায় সিনেট ভবনে স্মৃতিচারণ, ৪টা ৪৫ মিনিটে সাংগঠনিক অধিবেশন ও সন্ধ্যা ৬টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে সংগঠনটি।
প্রসঙ্গত, রাবিসাস ১৯৬৯ সালে গণঅভ্যুথানের প্রেক্ষাপটে গঠিত দেশের প্রথম বিশ্ববিদ্যালয় ছাত্র-সাংবাদিকদের সংগঠন। গত ৫০ বছরে রাবিসাসের সাবেক সদস্যদের অনেকেই দেশ-বিদেশে বিভিন্ন মিডিয়ার নানা শাখায় গুরুত্বপূর্ণ অবস্থানে কাজ করেছেন। অনেকে প্রশাসনসহ বিভিন্ন স্তরে উচ্চ অবস্থানে থেকে জাতীয় উন্নয়নে ভূমিকা পালন করে যাচ্ছেন। বর্তমান সদস্যরা তাদের সংবাদ পরিবেশনের মাধ্যমে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন।

অক্টোবর ২৪
০৪:০২ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

জীবিকা যখন কান পরিস্কার

জীবিকা যখন কান পরিস্কার

স্টাফ রিপোর্টার: নগরীতে প্রায় ৪০ বছর ধরে কান পরিস্কার করে যাচ্ছেন চারঘাটের রতন আলী। তার বয়স এখন ৫৬ বছর চলছে। সেই ১৯৮০ সাল থেকে এ পেশায় জীবিকা নির্বাহ করছেন। রতন আলী চারঘাট উপজেলার খোর্দ্দগোবিন্দপুর চকরপাড়া থেকে প্রায় প্রতিদিনই রাজশাহী নগরীতে আসেন। নগরীর বিভিন্ন পাড়া মহল্লা অফিস ঘুরে ঘুরে কান পরিস্কার

বিস্তারিত




চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত