Daily Sunshine

রাবি শিক্ষার্থীর মোবাইল ছিনতাই করতে গিয়ে যুবক আটক

Share

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) এক শিক্ষার্থীর থেকে মোবাইল ছিনতাই চেষ্টার অভিযোগে বহিরাগত এক যুবককে মারধর করেছে পুলিশে দিয়েছে রাবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। বুধবার সন্ধ্যার পরে বিশ^বিদ্যালয়ের মন্নুজান হলের সামনে এ ঘটনা ঘটে। পরে আহত অবস্থায় তাকে বিশ^বিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।
বহিরাগত যুবক হলেন মেহেরচণ্ডী পূর্বপাড়ার রহিজ উদ্দীনের ছেলে ফয়সাল উদ্দীন রাহাত, তিনি বঙ্গবন্ধু ডিগ্রি কলেজের শিক্ষার্থী। তিনি নিজেকে ২৬ নং ওয়ার্ড ছাত্রলীগের কর্মী দাবি করেন। যদিও ২৬ নং ওয়ার্ড ছাত্রলীগ বলছে, ফয়সাল ছাত্রলীগের কেউ নয়।
ছিনতাইয়ের শিকার মার্কেটিং বিভাগের রুবেল কাজী বলেন, ‘আমি তৃতীয় বিজ্ঞান ও রবীন্দ্র ভবনের মাঝের রাস্তায় মোবাইলে চ্যাট করতে করতে টুকিটাকির দিকে যাচ্ছিলাম। এমন সময় মোটরসাইকেলে আসা দুই যুবকের মধ্যে পেছনে থাকা একজন আমার হাত থেকে মোবাইল থাবা দিয়ে কেড়ে নেওয়ার চেষ্টা করে। এসময় ছিনতাই চেষ্টায় ব্যর্থ হলেও আমার হাত থেকে মোবাইল পড়ে যায়। এসময় তারা মোটরসাইকেল নিয়ে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে দিয়ে প্যারিস রোডের দিকে চলে যায়। আমি তাদের ধরার জন্য মুন্নুজান হলের দিকে যায়। এবং তাৎক্ষণিক বিষয়টি আমার বন্ধু ফেরদৌসকে জানায়। ফেরদৌস ছিনতাইকারীদের ধরে ফেলে। ফেরদৌসের সঙ্গে ওই ছিনতাইকারীর বাকবিতন্ডা হয়। এক পর্যায়ে ছিনতাইকারী ফেরদৌসকে পাশে রাখা বাশ দিয়ে মারতে চায়। পরে ফেরদৌসের সহযোগীরা ওই বাশ দিয়েই ছিনতাইকারীকে মারধর করা হয়। যদিও মোটরসাইকেল চালক মোটরসাইকেল রেখে পালিয়ে যায়। মোটরসাইকেলটি এখন টুকিটাকি চত্বরে রাখা হয়েছে। মোটরসাইকেলের চাবি রাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু ভাইয়ের কাছে রাখা হয়েছে।’
ছিনতাইয়ের শিকার রুবেল কাজীর বন্ধু ফেরদৌস মো. শ্রাবণ বলেন, ‘ঘটনাটি জানার পর আমরা চারদিক ছড়িয়ে পরি। যেহেতু তার মোটরসাইকেলটি উচ্চ শব্দ সম্পন্ন ছিলো তাই আমাদের সেটাকে শনাক্তকরণে সুবিধে হয়েছে। পরে আমরা সেখানে গিয়ে তাকে আটক করি। এসময় সে উদ্ধতপূর্ণ আচরণ করে এবং মারতে আসে। পরে ঘটনাস্থলে সে মারধরের শিকার হয়।তবে ছিনতাইয়ের কথা অস্বীকার করে মারধরের শিকার ফয়সাল উদ্দীন রাহাত বলেন, ‘‘এখানে আমার এক বন্ধুর সাথে দেখা করতে এসেছিলাম। আমি মোটরসাইকেলে বসে অপেক্ষা করছিলাম। হটাৎ ছাত্রলীগের নেতাকর্মীরা এসে আমার মোটরসাইকেলের চাবি খুলে নেয়। চাবি খুলে নেয়ার কারণ জানতে চাইলে ‘ছিনতাইকারীর সাথে কিসের কথা’ এই কথা বলে আমাকে মারধর করতে শুরু করে। আমাকে কোন কথা বলার চান্স না দিয়ে আমাকে সবাই মিলে বাঁশ দিয়ে বেধরক মারধর শুরু করে।’’
সরোজমিনে গিয়ে দেখা যায়, আহত যুবককে বিশ^বিদ্যালয় মেডিকেল সেন্টারের জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসা দিয়ে শুয়ে রাখা হয়েছে। তার মাথায় বান্ডেস করা হয়েছে। বান্ডেসে রক্ত জমে রয়েছে। মুখে ও শরীরের বিভিন্ন মারধরের চিহ্ন দেখা যাচ্ছে।
জানতে চাইলে ২৬ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি রুহুল আমিন সরকার প্রিন্স বলেন, ‘ফয়সালকে চিনি। সে আমার এলাকার। তবে সে আমাদের ছাত্রলীগ কমিটিতেও নেই এবং কর্মীও নয়। তাকে কোনদিন মিছিল-মিটিংয়েও দেখিনি।’ প্রিন্স বলেন, নিজেকে বাঁচাতে হয়তো সে ছাত্রলীগের নাম ব্যবহার করেছেন।
এদিকে মেহেরচন্ডী এলকাবাসী সূত্রে জানা গেছে, রাহাত মাদকসেবী। এছাড়াও সে বিভিন্ন সময় ছিনতাইয়ের সঙ্গে জড়িত রয়েছে বলে দাবি করেন তারা।
এ বিষয়ে বিশ^বিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ছিনতাইয়ের চেষ্টাকালে বহিরাগত একজনকে আটক করা হয়েছে এমন তথ্য পেয়ে মতিহার থানা পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে তাকে থানায় নিয়ে যাওয়া হয়।
জানতে চাইলে মতিহার থানা পুলিশের উপ-পরিদর্শন (এসআই) মো. মমতাজ উদ্দিন বলেন, আহত যুবকের অবস্থা আশঙ্কাজনক। তার মাথা দিয়ে রক্ত পড়ছে। তাকে এখন রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করার জন্য নিয়ে যাওয়া হচ্ছে।

অক্টোবর ২৪
০৩:৫৫ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

হেমন্তেই শীতের পদধ্বনি

ফয়সাল আলম: কুয়াশার চাদরে মুড়ে শীত আসছে। এখন যদিও হেমন্তকাল তবুও শীতের আগমনী বার্তা শুরু হয়েছে রাজশাহী অঞ্চলে। কমতে শুরু করেছে তাপমাত্রা, অনুভূত হচ্ছে শীতের পদধ্বনি। সন্ধ্যার পর থেকেই শীত অনুভূত হচ্ছে। রাতে ও মধ্যরাতে অনুভূত হচ্ছে আরও বেশী। জেলা শহর ও সীমান্তবর্তী উপশহরসহ গ্রামাঞ্চলে শীত পড়তে শুরু করেছে। সন্ধ্যালগ্নে

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত