Daily Sunshine

নাটোরে ডিসি অফিসের সামনে প্ল্যাকার্ড ঝুলিয়ে একক প্রতিবাদ

Share

স্টাফ রিপোর্টার, নাটোর: উচ্চ আদালতের নির্দেশ সত্বেও অধিগ্রহণকৃত জমির মূল্য না পেয়ে নিজের শরীরে প্ল্যাকার্ড ঝুলিয়ে নাটোরের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে একাই প্রতিবাদ জানালেন তারেকুজ্জামান উজ্জ্বল নামে এক ব্যক্তি।
মঙ্গলবার দুপুরে নাটোরের লালপুর উপজেলার গোপালপুর এলাকার তারেকুজ্জামানকে একাকি প্রতিবাদ জানাতে দেখে উৎসুক মানুষের ভীড় জমে যায়। পরে গণমাধ্যমকর্মী সেখানে হাজির হয়।
তারেকুজ্জামান উজ্জ্বল অভিযোগ করে বলেন, ১৯৯৭ সালে লালপুর উপজেলা পরিষদ দপ্তর স্থাপনের সময় তার ৭৩ শতক জমি অধিগ্রহণ করে সরকার। ২০০৫ সালে ২০ শতক জমির মূল্য পরিশোধ করলেও দীর্ঘদিনেও বাকি ৫৩ শতক জমির মূল্য পরিশোধ করা হয়নি। বিষয়টি নিয়ে ২০১৫ সালে উজ্জ্বল উচ্চ আদালতে রীট করলে আদালত জমির মূল্য পরিশোধ অথবা জমি ফেরত দেওয়ার নির্দেশ দেন।
উচ্চ আদালতের দুই দফা নির্দেশনার পরও তা অগ্রাহ্য করে ভূমি মন্ত্রনালয়সহ নাটোরের জেলা প্রশাসন। নাটোরের জেলা প্রশাসক শাহরিয়াজ জানান, বিষয়টি তার নজরে এসেছে, দ্রুত সময়ের মধ্যেই সমাধান করা হবে।

অক্টোবর ২৩
০৩:৪৯ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

তবুও স্বপ্ন দেখেন আকবর

তবুও স্বপ্ন দেখেন আকবর

মাহবুব মোরসেদ : আকবর আলী। বয়স ৪৮ বছর। চার ভাই ও এক বোন। পিতা আব্দুল্লাহ। বাড়ী নওগাঁ জেলার সাপাহার উপজেলার আই-হাই গ্রামে। বাবা-মা মারা গেছে অনেক আগে। সীমান্তবর্তী এই উপজেলার সীমান্ত ঘেঁষা গ্রাম এটি। কাজের সন্ধানে অনেক বছর আগে অন্য দেশে পাড়ি জমায় অন্য তিন ভাই, মোনতাজ, লতিফ ও বাবু।

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত