Daily Sunshine

কমিটিতে থাকবে শুধু ত্যাগী নেতাকর্মীরাই

Share

নাটোর জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা মোহাম্মদ নাসিম
স্টাফ রিপোর্টার, নাটোর : আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, দলে অনুপ্রবেশকারীদের জায়গা দেওয়া হবে না। এরা সুসময়ে থাকলেও দুঃসময়ে তাদের পাওয়া যাবে না। তাই কাউন্সিলে আওয়ামী লীগের ত্যাগী নেতাকর্মী ছাড়া কমিটিতে কাউকে রাখা যাবে না। শনিবার দুপুরে নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ মিলনায়তনে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
নাসিম বলেন, জামায়াত-বিএনপি থেকে যারা আওয়ামী লীগে অনুপ্রবেশ করেছে তাদের চিহ্নিত করে বাদ দিতে হবে। একই সঙ্গে বিভেদ ভুলে পরস্পরের বিরুদ্ধে বিষোদগার না করে দলকে এগিয়ে নিয়ে যেতে হবে। আগামী নির্বাচন উপলক্ষে দলকে শক্তিশালী করতে হবে। দেশের উন্নয়ন নিশ্চিত করতে আওয়ামী লীগের প্রয়োজন। আর এজন্য প্রয়োজন আওয়ামী লীগের শক্তিশালী সাংগঠনিক কাঠামো। তাই আওয়ামী লীগের চলমান তৃণমূল পর্যায়ের সম্মেলনে সকল বিভেদ ভুলে ত্যাগী নেতৃত্ব নির্বাচন করতে হবে।
বিএনপিকে উদ্দেশ্য করে নাসিম বলেন, শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। দেশের মানুষ আর আন্দোলন চায় না। তাই রাজনীতির মাঠে ফাঁকা আওয়াজ দিয়ে কোনো লাভ হবে না। সরকারকে ধাক্কা দিতে গেলে জনগণই আপনাদের ধাক্কা দেবে। বরং নিজেদের ভুল থেকে শিক্ষা নিন। সামনে জাতীয় নির্বাচনের জন্য প্রস্তুত হন।
নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপির সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল এমপির সঞ্চালনায় বর্ধিত সভায় বিশেষ অতিথি আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য, রাজশাহী মহানগর সভাপতি ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, সাংগঠনিক সম্পাদক নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, আওয়ামী লীগের কেন্দ্রীয় স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, কার্যনির্বাহী সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, প্রফেসর মেরিনা জাহান।
আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, বিএনপিকে সহ্য করে দলে আনতে পারলে, তাকে মেনে নিতে পারলে, কেন দলের কর্মীরা পরস্পরকে সহ্য করতে পারছেন না? বিএনপির অবস্থা খারাপ নয়। তাদের খারাপটা দেখা যায় না, দেখা যায় আমাদেরটা, কারণ আমরা ক্ষমতায়। দলের দুঃসময় ভুললে চলবে না। দলের শক্তি পুলিশ-র‌্যাব নয়। দুঃসময়ের কর্মীরা। দলের পক্ষে প্রচার সৃষ্টি ও দলের বিপক্ষে অপপ্রচার প্রতিরোধে সকল নেতাকর্মীকে সচেষ্ট থাকতে হবে।
রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, নিজেদের মধ্যে দ্বন্দ্ব করা যাবে না। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। দলকে সুসংগঠিত করার কোন বিকল্প নেই। আগামীতে নাটোরে আওয়ামী লীগের নেতৃত্বে ত্যাগীদের আনতে হবে।
রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ব্যক্তিকেন্দ্রিক রাজনীতি থেকে বেরিয়ে দলকেন্দ্রিক রাজনীতির ধারা চালু করতে হবে। এর ব্যত্যয় হলে কেন্দ্র হস্তক্ষেপ করবে।
এদিকে, ভেতরে আওয়ামী লীগের বর্ধিত সভা আর বাহিরে চলে নৌকা বিরোধেী ও সুবিধাভোগীদের অবৈধ কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা। শনিবার সকাল ১০ থেকে দুপুর ২টা পর্যন্ত নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা সরকারি কলেজ এলাকায় এ বিক্ষোভ করে সিংড়া উপজেলা তৃর্ণমুল আওয়ামী লীগের ব্যানারে সহস্রাধিক নেতাকর্মী।
এসময় “নৌকার বিপক্ষে যারা শেখ হাসিনার শত্রু তারা, ‘নৌকা ছাড়া আওয়ামী লীগ ওরা সবাই ভাই লীগ, নৌকা বিরোধীদের কমিটি ভেঙে দাও, হটাও হাইবিড বাঁচাও আওয়ামী লীগ’ নেতাকর্মীদের বিভিন্ন শ্লোগানে মুখরিত হয়ে উঠে কলেজের আশে পাশের এলাকা।
মিছিলে উপস্থিত ছিলেন সিংড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও যুবলীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান কামরান, উপজেলা আ’লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল ওয়াদুদ দুদু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক খ. ম. মশিউর রহমান, উপ-সম্পাদক রেজাউল করিম রেজা, পৌর আ’লীগের সিনিয়র সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান রনজু, যুগ্ম সম্পাদক ও পৌরসভার সাবেক প্যানেল মেয়র আদনান মাহমুদ, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি শামসুল আলম সামী প্রমূখ।
উল্লেখ্য, সম্প্রতি জেলা আওয়ামী লীগের নিষেধাজ্ঞা অমান্য করে বিতর্কিত ব্যক্তিদের নিয়ে সিংড়া উপজেলার বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন কমিটি গঠন করে সিংড়া উপজেলা আওয়ামী লীগ।

অক্টোবর ২০
০৪:১৩ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

তবুও স্বপ্ন দেখেন আকবর

তবুও স্বপ্ন দেখেন আকবর

মাহবুব মোরসেদ : আকবর আলী। বয়স ৪৮ বছর। চার ভাই ও এক বোন। পিতা আব্দুল্লাহ। বাড়ী নওগাঁ জেলার সাপাহার উপজেলার আই-হাই গ্রামে। বাবা-মা মারা গেছে অনেক আগে। সীমান্তবর্তী এই উপজেলার সীমান্ত ঘেঁষা গ্রাম এটি। কাজের সন্ধানে অনেক বছর আগে অন্য দেশে পাড়ি জমায় অন্য তিন ভাই, মোনতাজ, লতিফ ও বাবু।

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত