Daily Sunshine

প্রশাসনের অপসারণ দাবিতে রাবি শিক্ষকদের ধারাবাহিক আন্দোলন

Share

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসনকে ‘স্বাধীনতাবিরোধী ও দুর্নীতিবাজ’ আখ্যা দিয়ে প্রশাসনের অপসারণ দাবিতে চতুর্থ দিনের মতো আন্দোলন কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের ‘দুর্নীতিবিরোধী শিক্ষকসমাজ’। পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন শেষে প্রতিবাদ র‌্যালি করেন শিক্ষকরা।
আন্দোলনকারী শিক্ষকদের একজন বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. আসাবুল হক বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসনের যত দুর্নীতি ও অনিয়ম আছে তার খুব অল্প পরিমান গণমাধ্যমের সাহায্যে জাতির সামনে এসেছে। এর আড়ালে রয়েছে আরও বৃহৎ দুর্নীতি ও অনিয়মের তথ্য। স্বাধীনতাবিরোধী ও দুর্নীতিবাজ এই প্রশাসনের অপসারনের জন্য আমরা আরও বড় পরিসরে আন্দোলনে যাওয়ার পরিকল্পনা করছি।’
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহানের একটি আন্তর্জাতিক সম্মেলনে ‘জয় হিন্দ’ শ্লোগান দেয়া ও উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়ার আইন বিভাগের এক চাকরিপ্রত্যাশীর স্ত্রীর সাথে অর্থ লেনদেন সম্পর্কিত ফোনালাপ ফাঁসের পর ‘স্বাধীনতাবিরোধী ও দুর্নীতিবাজ প্রশাসনের অপসারণ চাই’ ব্যানারে আন্দোলন শুরু করে বিশ্ববিদ্যালয়ের দুর্নীতিবিরোধী শিক্ষকসমাজ। এরপর বিভিন্ন কর্মসূচি দেন তারা। আন্দোলনের ধারাবাহিকতায় আগামী বৃহস্পতিবার র‌্যালি ও প্রতিবাদ সমাবেশ করবে বলে জানান আন্দোলনকারীরা। ধারাবাহিকভাবে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে তারা জানান।

অক্টোবর ১৬
০৪:০৩ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

তবুও স্বপ্ন দেখেন আকবর

তবুও স্বপ্ন দেখেন আকবর

মাহবুব মোরসেদ : আকবর আলী। বয়স ৪৮ বছর। চার ভাই ও এক বোন। পিতা আব্দুল্লাহ। বাড়ী নওগাঁ জেলার সাপাহার উপজেলার আই-হাই গ্রামে। বাবা-মা মারা গেছে অনেক আগে। সীমান্তবর্তী এই উপজেলার সীমান্ত ঘেঁষা গ্রাম এটি। কাজের সন্ধানে অনেক বছর আগে অন্য দেশে পাড়ি জমায় অন্য তিন ভাই, মোনতাজ, লতিফ ও বাবু।

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত