Daily Sunshine

রাজশাহীতে বামজোটের জনসভা অনুষ্ঠিত

Share

স্টাফ রিপোর্টার : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহীতে জনগণের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে বাম গণতান্ত্রিক বিকল্প গড়ে তোলার আহ্বানে জনসভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেল ৩টায় নগরীর সাহেববাজার জিরো পয়েন্টে অবস্থিত বড় মসজিদের সামনে বাম গণতান্ত্রিক জোট রাজশাহী জেলা এর আয়োজন করে।
রাকসু’র সাবেক ভিপি ও বাম গণতান্ত্রিক জোটের রাজশাহী জেলা সমন্বয়ক রাগীব আহসান মুন্নার সভাপতিত্বে জনসভায় বক্তব্য রাখেন বাসদ-(মার্কসবাদী) এর কেন্দ্রীয় সদস্য কমরেড শুভ্রাংশু চক্রবর্তী, সিপিবি কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, ইউনাইটেড কম্যুনিস্ট লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, বাসদ কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য অ্যাডভোকেট সাইফুল ইসলাম পল্টু, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় সম্পাদকমণ্ডলীর সদস্য জুলহাসনাইন বাবু, বিপ্লবী গণতান্ত্রিক পার্টির কেন্দ্রীয় নেতা লিয়াকত আলী, সিপিবি রাজশাহী জেলা সভাপতি এনামুল হক, গণসংহতি আন্দোলন রাজশাহী জেলা আহ্বায়ক অ্যাডভোকেট মুরাদ মোর্শেদসহ অন্যান্য স্থানীয় নেতৃবৃন্দ। জনসভাটি পরিচালনা করে বাসদ রাজশাহী জেলা আহ্বায়ক আলফাজ হোসেন।
জনসভায় বক্তাগণ আওয়ামী লীগ সরকারের তীব্র সমালোচনা করে বলেন, আওয়ামী লীগ দেশে একটি ফ্যাসিবাদী রাজত্ব কায়েম করেছেন। সমাজের সর্বস্তরে দুর্নীতি-লুটপাটের বিস্তার ঘটিয়ে সেটিকে নির্বিঘ্ন করতে হত্যা-গুম-ধর্ষণ-ভীতি প্রদর্শনের দেশে পরিণত করেছেন। নিজেদের রাজনৈতিক ক্ষমতাকে ব্যবহার করে অপরাধীরা একের পর এক অপরাধ করেও পার পেয়ে যাচ্ছে। আইন ও বিচার ব্যবস্থার ওপর মানুষের অনাস্থা তৈরি হয়েছে। অন্যদিকে, অতি সম্প্রতি প্রধানমন্ত্রীর সফরে পদ্মা-তিস্তাসহ অন্যান্য নদীর পানির হিস্যা আদায় করা ছাড়াই পার্শ্ববর্তী দেশ ভারতের সাথে অনেকগুলো চুক্তি করা হয়েছে, যা দেশের জনস্বার্থবিরোধী। জনসভায় নেতৃবৃন্দ এসব চুক্তিসমূহ প্রত্যাখ্যান করে অবিলম্বে এগুলো বাতিল করার আহ্বান জানিয়েছেন।

অক্টোবর ১৫
০৪:০৭ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

হেমন্তেই শীতের পদধ্বনি

ফয়সাল আলম: কুয়াশার চাদরে মুড়ে শীত আসছে। এখন যদিও হেমন্তকাল তবুও শীতের আগমনী বার্তা শুরু হয়েছে রাজশাহী অঞ্চলে। কমতে শুরু করেছে তাপমাত্রা, অনুভূত হচ্ছে শীতের পদধ্বনি। সন্ধ্যার পর থেকেই শীত অনুভূত হচ্ছে। রাতে ও মধ্যরাতে অনুভূত হচ্ছে আরও বেশী। জেলা শহর ও সীমান্তবর্তী উপশহরসহ গ্রামাঞ্চলে শীত পড়তে শুরু করেছে। সন্ধ্যালগ্নে

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত