Daily Sunshine

সাংবাদিক পীর হাবিবুরের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন

Share

স্টাফ রিপোর্টার: অন্য ব্যক্তির নাচের ভিডিও সাংবাদিক পীর হাবিবুর রহমানের নামে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়ানোর প্রতিবাদে মানববন্ধন করেছেন রাজশাহীর সাংবাদিকরা। ‘রাজশাহী সাংবাদিক সমাজ’ এর ব্যানারে সোমবার সকাল সাড়ে ১০টায় নগরীর আলুপট্টি মোড়ে এই কর্মসূচি পালন করা হয়।
প্রায় ঘণ্টাব্যাপী এই মানববন্ধনে সভাপতিত্ব করেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহসভাপতি মামুন-অর-রশিদ। অন্যদের মধ্যে বক্তব্য দেন, মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) প্রতিষ্ঠাতা সভাপতি মুস্তাফিজুর রহমান খান আলম, বর্তমান সভাপতি কাজী শাহেদ, বিএফইউজে সদস্য জাবীদ অপু, আরইউজের সদস্য রফিকুল ইসলাম, জিয়াউল গণি সেলিম, সিনিয়র আলোকচিত্রী আজাহার উদ্দিন, বাংলাদেশ ফটোজার্নালিষ্ট অ্যাসোসিয়েশনের রাজশাহী শাখার সভাপতি আসাদুজ্জামান আসাদ, রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সভাপতি মর্তুজা নূর প্রমুখ।
বক্তারা বলেন, পীর হাবিবুর রহমান মুক্তিযুদ্ধের পক্ষের একজন প্রথিতযশা সাংবাদিক। অপশক্তির বিরুদ্ধে তিনি কলাম লেখেন। এ কারণেই একটি মহল তাঁর বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। দেশবরেণ্য এই সাংবাদিকের চরিত্র হননে একটি অশুভ শক্তি অন্য এক ব্যক্তির ভিডিও তার নামে ফেসবুক, ইউটিউবে ছড়াচ্ছে। ছড়িয়ে দিয়ে অপপ্রচার করছে। সাংবাদিকরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একইসঙ্গে পীর হাবিবুর রহমানের নামে যারা এই ভিডিও ছড়াচ্ছে তাদের শাস্তির আওতায় আনার দাবি জানান সাংবাদিকরা।
আরইউজের সাধারণ সম্পাদক তানজিমুল হকের পরিচালনায় মানববন্ধনে অন্যদের মধ্যে অংশ নেন, আরইউজে সদস্য তৈয়বুর রহমান, আবদুস সাত্তার ডলার, মাইনুল হাসান জনি, রিমন রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির সাধারন সম্পাদক আহমেদ ফরিদ প্রমুখ।
সাংবাদিক পীর হাবিবুরের বিরুদ্ধে

অক্টোবর ১৫
০৪:০৬ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

হেমন্তেই শীতের পদধ্বনি

ফয়সাল আলম: কুয়াশার চাদরে মুড়ে শীত আসছে। এখন যদিও হেমন্তকাল তবুও শীতের আগমনী বার্তা শুরু হয়েছে রাজশাহী অঞ্চলে। কমতে শুরু করেছে তাপমাত্রা, অনুভূত হচ্ছে শীতের পদধ্বনি। সন্ধ্যার পর থেকেই শীত অনুভূত হচ্ছে। রাতে ও মধ্যরাতে অনুভূত হচ্ছে আরও বেশী। জেলা শহর ও সীমান্তবর্তী উপশহরসহ গ্রামাঞ্চলে শীত পড়তে শুরু করেছে। সন্ধ্যালগ্নে

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত