Daily Sunshine

আবরার হত্যাকাণ্ডের বিচার চান আলেম সমাজ

Share

রাজশাহীসহ সারাদেশে বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যার প্রতিবাদ চলছে। দেশের বিশিষ্ট জনের পাশাপাশি আলেম সমাজও এই নির্মম ঘটনার তীব্র প্রতিবাদ করেছেন এবং ইসলামের দৃষ্টিতে হত্যাকান্ড সম্পর্কে বলেছেন বিনা কারণে কেউ যদি কাউকে হত্যা করেন তাহলে সে যেন গোটা মানব সমাজকেই হত্যা করলো। আবরারকে বাস্তবে কোন কারণ ছাড়াই নির্যাতন করে হত্যা করেছেন ছাত্রলীগ নামেধারী বুয়েটেরই মেধাবী শিক্ষার্থী সন্ত্রাসীরা। এক্ষেত্রে তারা কেবল একজন মেধাবী শিক্ষার্থীকেই হত্যা করেননি হত্যা করেছেন মানববতার মূল্যবোধকে। এ কারণে আজ নিশ্চুপ থাকতে পারেননি দেশের আলেম সমাজ তারা একত্রিত হয়েছেন এবং বৃহত্তর ঐক্য গড়ে এমন অন্যায় অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদ করার আহবান রেখেছেন।
দেশের আলেম সমাজ যথার্থ কথা বলেছেন। একটি মুসলিম প্রধান দেশে উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে কোন ভাবেই রাজনীতির নামে কোন সন্ত্রাস ও অনৈতিক কর্মকান্ড চলতে পারে না, সেটা চলতেও দেয়া যায় না। অথচ রাজনীতির নাম সব ধরনের নীতি নৈতিকতাহীন কর্মকান্ড চলে আসছে ক্ষমতাশীনদের যা কোন ভাবেই সুস্থ বিবেক সম্পন্ন মানুষ মেনে নিতে পারেন না। এমন লোমহর্ষক ঘটনা যখন জানা গেলো তখন তাই স্বাভাবিক ভাবে আলেম সমাজও এর প্রতিবাদ করেছেন। তাঁরা শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আর যেন কোন আবরারকে এভাবে প্রাণ দিতে না হয় সে জন্যে সরকারকে কার্যকর পদক্ষেপ নিতে বলেছেন। তাদের এই আহবান যৌক্তিক।
আমরা মনে করি আলেম সমাজের বক্তব্য আমলে নিয়ে দ্রুত আবরারসহ সকল হত্যাকাণ্ডের বিচার করে খুনিদের চূড়ান্ত শাস্তি দেয়া উচিৎ। আমরা আশা করি এ ব্যাপারে সরকার দেশে আইনের শাসন ততা সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে সব ধরনের অন্যায় অত্যাচার ও হত্যাকাণ্ডের মতো ঘটনা রোধে কার্যকর ব্যবস্থা নেবে। যাতে আর কোন মায়ের বুকখালি না হয়, এটাই এখন আলেজ সমাজসহ সবার একমাত্র চাওয়া।

অক্টোবর ১৪
০৩:৪৭ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

বাবুর্চি থেকে হোটেল মালিক আফজাল

বাবুর্চি থেকে হোটেল  মালিক আফজাল

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারা: ছিলেন বাবুর্চি এখন হোটেল মালিক। ৯০’ এর দশকে হোটেলের বয় হিসাবে যাত্রা শুরু এই যুবকের। আজ তিনি নিজেই একটি হোটেল পরিচালনা করছে। সুদীর্ঘ এই পেশাদার জীবনে অনেক পেয়েছেন। পেয়েছেন অর্থ, খ্যাতি, সম্মান ও সর্বোপরি সবার ভালোবাসা। এ ছাড়া বাগমারার সকল হোটেল কর্মচারিরা তাকে নেতাও বানিয়েছে। তিনি

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত