Daily Sunshine

যমুনা শাখায় ব্রিজ দাবী পারাপারে ভরসা নৌকা

Share

স্টাফ রিপোর্টার, জয়পুরহাট: জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বাগজানা ধরঞ্জী দুই ইউনিয়নের মাঝ দিয়ে বয়ে চলা শাখা যমুনা নদী অবস্থিত। জীবনের ঝুকি নিয়ে প্রতিনিয়ত নৌকা দিয়ে হাজার হাজার লোকজন ও ছাত্র ছাত্রীরা পারাপার হয়ে বিবিন্ন গন্তব্যে পৌছে। এ যমুনা নদীটি বর্ষা মৌসুমে ভয়াবহ আকার ধারন করে। জীবনের ঝুকি নিয়ে জনসাধারণ ও ছাত্র ছাত্রীরা নৌকায় পারাপার হওয়ায় যেকোন মূহুর্তে প্রাণহানির ঘটনা ঘটতে পারে।
বাগজানা ইউনিয়নের বিভিন্ন প্রতিষ্ঠান থাকার কারনে যেমন বাগজানা হাইস্কুল, ভূমি অফিস, প্রাইমারী স্কুল, ব্যংক, বাসস্ট্যান্ড, থাকায় এ খেয়াঘাট দিয়ে হাজার হাজার লোকজন চলাচল করে তাই দুই ইউনিয়নের প্রাণের দাবী বাগজানায় ব্রীজটি কবে হবে। ছাত্র ছাত্রী ও শিক্ষক সময় মত স্কুলে আসতে পারে না।
বাগজানা দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক রফিকুল ইসলাম বলেন আমরা জীবনের ঝুকি নিয়ে নৌকা পার হই আর সঠিক সময়ে বিদ্যালয়ে পৌছাতে পারি না। বর্তমানে যে নৌকাটি চলছে তা অতি পুরাতন ও জোরাতালি দেয়া। বিগত দিনগুলোতে বিভিন্ন সময় জয়পুরহাট ১ আসনের সংসদ সদস্য আল্হাজ্ব সামছুল আলম দুদু জনসভায় নির্বাচনী অঙ্গিকারে বলেছিলেন তিনি নির্বাচিত হলে বাগজানা শাখা যমুনা নদীর উপর ব্রীজ নির্মাণের ব্যপারে তিনি সার্বিক ভাবে চেষ্টা করবেন কিন্তু বর্তমানে এখনো বাস্তবায়ন হয় নাই।
প্রতিনিয়ত ঝুকিপূর্ণভাবে নদী পারাপার করতে গিয়ে যে কোন মূহুর্তে মর্মান্তাতিক দুর্ঘটনা ঘটতে পারে এবং কোন মূমুর্ষূ রোগীকে সময় মত হাসপাতালে পৌছানো অনেক দূরহ ব্যপার। তাই বাগজানা শাখা যমুনা নদীর উপর ব্রীজটি অতি জরুরী ভাবে বাস্তবায়নের জন্য যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছেন এলাকাবাসী।

অক্টোবর ১৩
০৪:১২ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগর আ’লীগের সভাপতি হতে চাননি ফারুক চৌধুরী

নগর আ’লীগের সভাপতি হতে  চাননি ফারুক চৌধুরী

গুজব ছড়ানো হচ্ছে আসাদুজ্জামান নূর : আসন্ন ১ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন। ইতোমধ্যে স্থানীয় গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, এবারের সম্মেলনে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ সভাপতি হতে চান রাজশাহী-১ (তানোর-গাদাগাড়ী) আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী। এসকল খবরের সত্যতা

বিস্তারিত




এক নজরে

চাকরি

রাবিতে ক্যারিয়ার ক্লাবের ৭ম জব ফেয়ার বুধবার

রাবিতে ক্যারিয়ার ক্লাবের ৭ম জব ফেয়ার বুধবার

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে জব ফেয়ার অনুষ্ঠিত হবে আগামী বুধ ও বৃহস্পতিবার। বিশ্ববিদ্যালয়ের ক্যারিয়ার ক্লাব (আরইউসিসি) ৭ম বারের মতো এই জব ফেয়ারের আয়োজন করেছে। বুধবার সকাল নয়টায় শেখ রাসেল মডেল স্কুল মাঠে সহ-উপাচার্য আনন্দ কুমার সাহা ও চৌধুরী মো. জাকারিয়া জব ফেয়ারের উদ্বোধন করবেন। শনিবার বিকেলে রবীন্দ্রনাথ ঠাকুর ভবনে সংবাদ

বিস্তারিত