Daily Sunshine

রাজশাহীতে নিউজ নেটওয়ার্কের কর্মশালার সমাপনী

Share

স্টাফ রিপোর্টার: সাংবাদিকদের ঝুঁকি ও নিরাপত্তা পরিকল্পনা বিষয়ে রাজশাহীতে নিউজ নেটওয়ার্কের ১২ দিনব্যাপী কর্মশালা শেষ হয়েছে। রাজশাহীর সম্পাদকদের সঙ্গে মতবিনিময়ের মধ্য দিয়ে বুধবার এটি শেষ হয়।
এর আগে গত ২৮ সেপ্টেম্বর রাজশাহীর ২৫ জন সাংবাদিককে নিয়ে ঝুঁকি ও নিরাপত্তা পরিকল্পনা বিষয়ে পাঁচ দিনের প্রশিক্ষণ কর্মশালার মাধ্যমে এটি শুরু হয়। ২ অক্টোবর এই কর্মশালা শেষ হয়। পরদিন ৩ অক্টোবর থেকে আরও ২৫ জন সাংবাদিককে নিয়ে একই বিষয়ে পাঁচ দিনের কর্মশালা শুরু হয়।
দ্বিতীয় ব্যাচের এই কর্মশালা ৭ অক্টোবর শেষ হয়। দুই ব্যাচের এই কর্মশালায় পেশাগত জীবনে সাংবাদিকদের নানা ঝুঁকির কথা উঠে আসে। এসব বিষয় নিয়ে মঙ্গলবার থেকে রাজশাহীর ১০ জন সম্পাদকের সাথে মতবিনিময় শুরু করে নিউজ নেটওয়ার্ক। দুই দিনের এই মতবিনিময় শেষ হয় বুধবার।
এর মধ্য দিয়েই নিউজ নেটওয়ার্কের ১২ দিনের কর্মসূচির শেষ হলো। রাজশাহীর পর্যটন মোটেলের সম্মেলন কক্ষে এসব কর্মশালা ও মতবিনিময়ের আয়োজন করা হয়েছিল। সাংবাদিকদের পেশাগত দক্ষতা বৃদ্ধি এবং নিরাপত্তা নিশ্চিতে ইউরোপিয় ইউনিয়নের সহায়তায় এসব কর্মসূচি বাস্তবায়িত হলো।
কর্মশালায় নিউজ নেটওয়ার্কের সম্পাদক মো. শহিদুজ্জামান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোজাম্মেল হোসেন বকুল, নিউজ নেটওয়ার্কের প্রোগ্রাম স্পেশালিষ্ট রেজাউল করিম প্রমুখ বিভিন্ন সেশান পরিচালনা করেন। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন প্রথম আলোর রাজশাহী অফিসের নিজস্ব প্রতিবেদক আবুল কালাম মুহম্মদ আজাদ।

অক্টোবর ১০
০৪:০০ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আচারেই ভরসা মর্জিনার

আচারেই ভরসা মর্জিনার

রোজিনা সুলতানা রোজি: জীবনের তাগিদেই মানুষকে বেছে নিতে হয় নানা পেশা। এটি একটি চলমান প্রকৃয়া। জীবন-যাপনের জন্য মানুষ বিভিন্ন পেশায় নিয়োজিত। জীবিকার জন্য নারীরাও করছেন নানা কাজ। পুরুষের পাশাপাশি তারাও সম্পৃক্ত হচ্ছেন বিভিন্ন ব্যবসায়। কেউ বড় পরিসরে তো কেউ ক্ষুদ্র পরিসরে নানা পন্যের পসরা সাজান। বিশেষ করে সমাজের দরিদ্র জনগোষ্ঠির

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত