Daily Sunshine

চাকরির চেয়ে কুকুর বড়

Share

সানশাইন ডেস্ক: আদরের পোষা কুকুর হারিয়ে গেলে আপনি কী করবেন? কিছুদিন খোঁজ করে না পেয়ে হাল ছেড়ে দিবেন। তারপর কয়েকদিন হয়তো মন খারাপ থাকবে আপনার। কিন্তু তাই বলে তাকে খুঁজতে চাকরি ছেড়ে দিবেন না নিশ্চয়ই! অথচ এই কাজটিই করেছেন ওয়াশিংটনের ক্যারল কিং।
ক্যারল ৭ বছর ধরে পুষছিলেন কেটিকে। একদিন কেটিকে রেখেই ঝড়ো হাওয়ার মধ্যে রাতের খাবারের জন্য হোটেল ত্যাগ করেছিলেন। ধারণা করা হয় বজ্রপাতের শব্দে ভয় পেয়ে কেটি কোথাও লুকিয়েছিল। কিন্তু ভোর অবধি হোটেলের চারপাশে ভালো করে খুঁজেও কেটিকে পাওয়া যায়নি। এমনকি কয়েকদিন ধরে অনুসন্ধান চালিয়েও যখন খোঁজ পাওয়া গেল না তখন ক্যারল সিদ্ধান্ত নেন যে করেই হোক তিনি পোষা কুকুরটিকে খুঁজে বের করবেন। কিন্তু অফিস তা মানবে কেন? কারণ কেটিকে খুঁজলে তো ক্যারল অফিসে সময় দিতে পারবেন না।
ক্যারল একটুও দ্বিধা না করে চাকরিটাই ছেড়ে দিলেন। এরপর শুরু হলো তার অভিযান। আঞ্চলিক সংবাদমাধ্যমকে ঘটনার বিবরণ দিয়ে ক্যারল বলেন, ‘একটি ভয়াবহ অভিজ্ঞতা হলো। আমি নিজেই তখন পেটের অসুখে ভুগছিলাম। তবে হাল ছাড়িনি।’ কেটিকে খুঁজে না পাওয়ায় ক্যারল ধারণা করেছিলেন- কেটি হয়তো বজ্রপাতের শব্দে ভয় পেয়ে কাছাকাছি কোথাও লুকিয়ে আছে। হোটেলের একজন কর্মী সংবাদটি ফেসবুকের মাধ্যমে ছড়িয়ে দেন। এতে কাজও হয়। কয়েক সপ্তাহ ধরে চলা ভার্চুয়াল এই অভিযানে সবাই সাধ্যমত সংবাদটি শেয়ার করে। এবং কয়েকদিনের মধ্যেই ক্যারল ঐ এলাকায় পরিচিত মুখ হয়ে ওঠেন।
অবশেষে কয়েক সপ্তাহ পর এক ব্যক্তি ফোনের মাধ্যমে জানায় মন্টানার পাশে কান্ট্রি এস্টেটে একটি কুকুরের খোঁজ পাওয়া গেছে। ক্যারল সেখানে যাওয়ার আগেই কুকুরটি পালিয়ে যায়। ফলে অভিযান আবারও ব্যর্থ হয়। তারপরও সে হতাশ হয়নি। এলাকার সবাইকে একত্রিত করে পুনরায় প্রিয় কুকুরকে খুঁজতে শুরু করে। সে লিফলেট ছাপিয়ে বিতরণ করতে থাকে। প্রায় ৫৭ দিন পর একজন নারী জানায় সে একটি কুকুর দেখেছে দূরে একটি গাছের নিচে। ক্যারল ছুটে গিয়ে দেখে সত্যিই তাই- কেটি গুটিসুটি মেরে শুয়ে আছে।
কেটিকে পেয়ে ক্যারল এতটাই খুশি যে চাকরি হারানোর কথা সে আর মনে করতে চায় না। সংবাদমাধ্যমে সে জানিয়েছে- চাকরি গেলে পাওয়া যাবে, কিন্তু কেটিকে হারিয়ে সে বেঁচে থাকতে পারবে না।

অক্টোবর ১০
০৩:৫৮ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আচারেই ভরসা মর্জিনার

আচারেই ভরসা মর্জিনার

রোজিনা সুলতানা রোজি: জীবনের তাগিদেই মানুষকে বেছে নিতে হয় নানা পেশা। এটি একটি চলমান প্রকৃয়া। জীবন-যাপনের জন্য মানুষ বিভিন্ন পেশায় নিয়োজিত। জীবিকার জন্য নারীরাও করছেন নানা কাজ। পুরুষের পাশাপাশি তারাও সম্পৃক্ত হচ্ছেন বিভিন্ন ব্যবসায়। কেউ বড় পরিসরে তো কেউ ক্ষুদ্র পরিসরে নানা পন্যের পসরা সাজান। বিশেষ করে সমাজের দরিদ্র জনগোষ্ঠির

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত