Daily Sunshine

রাবিতে খাবারের মূল্য বৃদ্ধি না করার দাবি কনজ্যুমার ইয়ুথের

Share

রাবি প্রতিনিধি: ভর্তি পরীক্ষার সময় খাবারের মূল্য বৃদ্ধি না করার দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ রাবি শাখা। বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বরাবর একটি স্মারকলিপি দেন তারা।
স্মারকলিপিতে উল্লিখিত অন্যান্য দাবিগুলো হলো, বিশ্ববিদ্যালয়ের আওতাধীন প্রতিটি দোকানের মূল্য তালিকা প্রদর্শন করা, ভ্রাম্যমান খাবারের দোকানের প্রতি বিশেষ নজরদারি রাখা, ডাইনিং, ক্যান্টিনসহ ক্যাম্পাসের সকল দোকানের খাবারের মান পূর্বের ন্যায় অক্ষুণ্ন রাখা, প্রশাসনের গৃহীত পদক্ষেপসমূহ বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করা, পরীক্ষা চলাকালীন সময়ে অভিযান পরিচালনা করা, অভিযোগ সেল গঠন করে তাৎক্ষণিক বিচার নিশ্চিত করা ইত্যাদি।
স্মারকলিপিতে আরো বলা হয়, বিগত বছরগুলোতে দেখা যায়, ভর্তি পরীক্ষার সময় ক্যাম্পাসে অস্বাস্থ্যকর খাবার, খাবারের মূল্যবৃদ্ধি সহ ভোক্তা অধিকার লঙ্ঘিত হয়। এতে করে ক্যাম্পাসের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়। তাই এ সমস্যাগুলো বিবেচনা করে কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ রাবি শাখার পক্ষ থেকে আমরা দাবি জানাচ্ছি।
কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ রাবি শাখার সভাপতি কাজী জহুরুল ইসলাম বলেন, প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে প্রক্টর স্যার আমাদেরকে আশ্বাস দিয়েছেন। এছাড়াও বিভিন্ন হলের প্রাধ্যক্ষগণের সাথে আমরা কথা বলেছি। তারাও ভর্তিচ্ছুদের খাবারের সুবিধা-অসুবিধা গুলো দেখবেন বলে আমাদেরকে আশ্বস্ত করেছেন।
বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীদের জন্য ক্যাম্পাসে নিরাপদ খাদ্য শুধু নয়, তাদের অবস্থান ও সার্বিক নিরাপত্তার ব্যাপারেও আগে থেকেই প্রশাসন কাজ করছে। ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের বিবেচনায় রেখে যাতে পরীক্ষা সুষ্ঠুভাবে দিতে পারে সেজন্য প্রস্তুতি নেয়া হয়েছে। আশা করি ভর্তিচ্ছুরা ক্যাম্পাসে এ বিষয়ে কোন সমস্যার সম্মুখীন হবেন না।

অক্টোবর ১০
০৩:৪৫ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আচারেই ভরসা মর্জিনার

আচারেই ভরসা মর্জিনার

রোজিনা সুলতানা রোজি: জীবনের তাগিদেই মানুষকে বেছে নিতে হয় নানা পেশা। এটি একটি চলমান প্রকৃয়া। জীবন-যাপনের জন্য মানুষ বিভিন্ন পেশায় নিয়োজিত। জীবিকার জন্য নারীরাও করছেন নানা কাজ। পুরুষের পাশাপাশি তারাও সম্পৃক্ত হচ্ছেন বিভিন্ন ব্যবসায়। কেউ বড় পরিসরে তো কেউ ক্ষুদ্র পরিসরে নানা পন্যের পসরা সাজান। বিশেষ করে সমাজের দরিদ্র জনগোষ্ঠির

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত