Daily Sunshine

হকি তারকা মিন্টু ও শামীমের মৃত্যুবার্ষিকী পালিত

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর কৃতি সন্তান রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত জাতীয় হকির সাবেক তারকা রবি উদ্দিন আহমেদ মিন্টুর ২০তম ও আরেক খেলোয়াড় শামীম রেজার ১২তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। রোববার এ উপলক্ষে র‌্যালি, ফ্রি ব্লাড গ্রুপিং ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
এদিন সকালে বৈকালী সংঘের আয়োজনে নগরীর সিএন্ডবি মোড় থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি লক্ষ্মীপুর ও বহরমপুর মোড় ঘুরে আবারো সিএন্ডবি’র নানকিং দরবারের সামনে এসে শেষ হয়।
পরে সেখানে মরহুম মিন্টু ও শামীমের স্মৃতিচারণ করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক পরিচালক আবুল কালাম আজাদ, ক্রীড়া সংগঠক ও সাবেক হকি খেলোয়াড় শওকত হোসেন আঞ্জু, বৈকালী সংঘের সভাপতি এ.ওয়াই.এম মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক রইস উদ্দিন আহম্মেদ, যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সহ ক্রীড়া সম্পাদক নুরুজ্জামান নুরু, ক্রিকেট কোচ মি. রবি ও জাতীয় হকি দলের সাবেক খেলোয়ার আসরাফুল ইসলাম শিশুসহ প্রমূখ।
আলোচনা সভা শেষে বৈকালী সংঘের কার্যালয় চত্বরে রাজশাহীর তরুণ সংগঠন ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাসের সহযোগিতায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালিত হয়। এসময় ইয়্যাসের প্রশিক্ষিত সদস্যরা বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের পাশাপাশি রক্তদানে সকলকে উদ্বুদ্ধ করে তুলতে রক্তদানের উপকারী দিকগুলো সকলের কাছে উপস্থাপন করেন। এসময় ইয়্যাসের সভাপতি শামীউল আলীম শাওন, সাধারণ সম্পাাদক নাজমুল ইসলাম আকাশসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
এছাড়াও বিকেলে তাদের স্মরণে কাজিহাটা এক নম্বর জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। রবি উদ্দিন আহমেদ মিন্টু এবং শামীম রেজাসহ বৈকালী সংঘের প্রয়াত সকল সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।
প্রসঙ্গত, বৈকালী সংঘ থেকে প্রথম জাতীয় দলে খেলার সুযোগ পেয়েছিলেন রবি উদ্দিন আহমেদ মিন্টু। ১৯৯৯ সালে ঢাকায় শারীরিক শিক্ষা কলেজে খেলার সময় দুর্ঘটনায় তিনি মারা যান। পরবর্তীতে তাঁর নামেই ঢাকায় মওলানা ভাসানী হকি স্টেডিয়ামের প্রধান গেটের নামকরণ করা হয়েছে ‘রবি উদ্দিন গেট’। রবি উদ্দিনের হাত ধরে এই সংঘের খেলোয়াড় শামীম রেজা জাতীয় দলে জায়গা করে নিয়েছিলেন। ২০০৭ সালে মাত্র ২৯ বছর বয়সে তিনিও মারা যান।

সেপ্টেম্বর ২৩
০৩:৫৯ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শোভা ছড়াচ্ছে ‘রক্তকাঞ্চন’

শোভা ছড়াচ্ছে ‘রক্তকাঞ্চন’

রোজিনা সুলতানা রোজি : সব ফুলই শোভা ছড়ায়। সুগন্ধ ঢেলে দেয় প্রকৃতিতে। সেই ফুলে বিমোহিত হয় ভ্রমর। আর মানুষের কাছে তো ফুল ভালোবাসার নিদর্শন। ফুল ভালোবাসেন না এমন মানুষ খুজে পাওয়া ভার। প্রকৃতিতে হাজারো প্রজাতির ফুলের মধ্যে নীরবে সৌন্দয্য বিলায় রক্তকাঞ্চন। এক সময় গ্রাম বাংলার ফুল প্রেমী মানুষের কাছে রক্তকাঞ্চন

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত