Daily Sunshine

হকি তারকা মিন্টু ও শামীমের মৃত্যুবার্ষিকী পালিত

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর কৃতি সন্তান রাষ্ট্রীয় পুরস্কারপ্রাপ্ত জাতীয় হকির সাবেক তারকা রবি উদ্দিন আহমেদ মিন্টুর ২০তম ও আরেক খেলোয়াড় শামীম রেজার ১২তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। রোববার এ উপলক্ষে র‌্যালি, ফ্রি ব্লাড গ্রুপিং ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
এদিন সকালে বৈকালী সংঘের আয়োজনে নগরীর সিএন্ডবি মোড় থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি লক্ষ্মীপুর ও বহরমপুর মোড় ঘুরে আবারো সিএন্ডবি’র নানকিং দরবারের সামনে এসে শেষ হয়।
পরে সেখানে মরহুম মিন্টু ও শামীমের স্মৃতিচারণ করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবেক পরিচালক আবুল কালাম আজাদ, ক্রীড়া সংগঠক ও সাবেক হকি খেলোয়াড় শওকত হোসেন আঞ্জু, বৈকালী সংঘের সভাপতি এ.ওয়াই.এম মনিরুজ্জামান, সাধারণ সম্পাদক রইস উদ্দিন আহম্মেদ, যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সহ ক্রীড়া সম্পাদক নুরুজ্জামান নুরু, ক্রিকেট কোচ মি. রবি ও জাতীয় হকি দলের সাবেক খেলোয়ার আসরাফুল ইসলাম শিশুসহ প্রমূখ।
আলোচনা সভা শেষে বৈকালী সংঘের কার্যালয় চত্বরে রাজশাহীর তরুণ সংগঠন ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ-ইয়্যাসের সহযোগিতায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালিত হয়। এসময় ইয়্যাসের প্রশিক্ষিত সদস্যরা বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের পাশাপাশি রক্তদানে সকলকে উদ্বুদ্ধ করে তুলতে রক্তদানের উপকারী দিকগুলো সকলের কাছে উপস্থাপন করেন। এসময় ইয়্যাসের সভাপতি শামীউল আলীম শাওন, সাধারণ সম্পাাদক নাজমুল ইসলাম আকাশসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
এছাড়াও বিকেলে তাদের স্মরণে কাজিহাটা এক নম্বর জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। রবি উদ্দিন আহমেদ মিন্টু এবং শামীম রেজাসহ বৈকালী সংঘের প্রয়াত সকল সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।
প্রসঙ্গত, বৈকালী সংঘ থেকে প্রথম জাতীয় দলে খেলার সুযোগ পেয়েছিলেন রবি উদ্দিন আহমেদ মিন্টু। ১৯৯৯ সালে ঢাকায় শারীরিক শিক্ষা কলেজে খেলার সময় দুর্ঘটনায় তিনি মারা যান। পরবর্তীতে তাঁর নামেই ঢাকায় মওলানা ভাসানী হকি স্টেডিয়ামের প্রধান গেটের নামকরণ করা হয়েছে ‘রবি উদ্দিন গেট’। রবি উদ্দিনের হাত ধরে এই সংঘের খেলোয়াড় শামীম রেজা জাতীয় দলে জায়গা করে নিয়েছিলেন। ২০০৭ সালে মাত্র ২৯ বছর বয়সে তিনিও মারা যান।

সেপ্টেম্বর ২৩
০৩:৫৯ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সাইকেলে স্কুলযাত্রায় ওরা

সাইকেলে স্কুলযাত্রায় ওরা

রোজিনা সুলতানা রোজি : এমন এক সময় ছিল যখন মেয়েদের সাইকেল চালানোকে সমাজ নেতিবাচক দিক হিসেবেই দেখতো। মেয়েদের অল্প বয়সে বিয়ে দেয়া হত যখন তারা বুঝতোই না যে বিয়ে কি? সাইকেল চালানো তো দূরের কথা মেয়েদের পড়ালেখারও তেমন সুযোগ দেয়া হত না। কিন্তু সমাজ আজ আধুনিকতার ছোঁয়ায় সচেতন হয়েছে। সমাজের

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত