Daily Sunshine

ভারতে তিন দিনের উৎসবে বাংলাদেশের আট চলচ্চিত্র

Share

সানশাইন ডেস্ক: ভারতের বহরমপুর ফিল্ম সোসাইটির উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে তিন দিনব্যাপী স্বল্পদৈর্ঘ্য ও প্রামানচিত্র উৎসব। উৎসবে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে বাংলাদেশের ৮টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। তথ্যটি ভারতের পশ্চিমবঙ্গ থেকে গ্লিটজকে নিশ্চিত করেছেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ ইন্ডিয়ার সহসভাপতি ও এ উৎসবের কিউরেটর প্রেমেন্দ্র মজুমদার।
ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ ইন্ডিয়ার উদ্যোগে প্রতিবছরই অনুষ্ঠিত হয় ‘সাউথ এশিয়ান শর্টফিল্ম ফেস্টিভাল’। এ উৎসবে পুরস্কৃত ও প্রশংসিত চলচ্চিত্রগুলো নিয়ে বহরমপুর ফিল্ম সোসাইটির উদ্যোগে আগামী ১৫-১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে বহরমপুর চলচ্চিত্র উৎসব। এতে বাংলাদেশের চলচ্চিত্রসহ প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে ভারত, আফগানিস্তান, শ্রীলঙ্কার মোট ২৫টি চলচ্চিত্র।
এতে বাংলাদেশ থেকে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে সেঁজুতি টুসির ‘মীনালাপ’, অমিতাভ রেজা চৌধুরীর ‘সাইলেন্স’, খন্দকার সুমনের ‘পৌন:পুনিক’, সাকি ফারজানার ‘দ্য গ্রে লাইন’, মো. শাহরিয়ার কামালের ‘বুট পলিশ’, জুয়েইরিযাহ মৌ’র ‘ভয়’, স্বজন মাঝির ‘পার্ট অব এন ইপিক’, নিলা নুসরাতের ‘উইদাউট মানি’, আবদুল্লাহ আল মারুফের ‘এটারনাল লাইফ’।
উৎসবটি প্রসঙ্গে প্রেমেন্দ্র মজুমদার গ্লিটজকে বলেন, “উৎসবে নির্বাচিত প্রতিটি চলচ্চিত্রই পূর্বে পুরস্কৃত ও প্রশংসিত হয়েছে। বাংলাদেশের চলচ্চিত্রগুলোও তাই! আশা করছি ভারতের দর্শকের কাছেও চলচ্চিত্রগুলো সমাদৃত হবে।” তিনি জানান, বহরমপুরের ঋত্বিক সদনের আর্ট থিয়েটার কমপ্লেক্সে প্রদর্শিত হবে চলচ্চিত্রগুলো।

সেপ্টেম্বর ১০
০২:৫৯ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

জাগছে শরৎ শুভ্রকাশে

জাগছে শরৎ শুভ্রকাশে

রোজিনা সুলতানা রোজি : শরৎ এলে প্রকৃতি সেজে ওঠে সাদা কাশফুলে। দেশের বিভিন্নস্থানে ফোটা কাশফুলের সৌন্দর্যের প্রেমে মেতে উঠে প্রকৃতিপ্রেমীরা। এরইমধ্যে সাদা ফুলের আভা ছড়িয়েছে চারিদিকে। রাজশাহীর পদ্মা নদীর তীরেও সাদা আভা ছড়াতে শুরু করেছে কাশ ফুলের শুভ্রতা। বার মাসে ছয় ঋতুর এদেশে ভাদ্র-আশ্বিন মাসজুড়ে প্রভাত রাঙাবে শারদ। গুটি পায়ে

বিস্তারিত




এক নজরে

চাকরি

বিসিকে ৩১৯ পদে নিয়োগ বিজ্ঞপ্তি

বিসিকে ৩১৯ পদে নিয়োগ বিজ্ঞপ্তি

সানশাইন ডস্কে: শিল্প মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) বিভিন্ন পদে নিয়োগের জন্য বাংলাদেশি নাগরিকদের থেকে অনলাইনে আবেদনপত্র আহ্বান করেছে। প্রতিষ্ঠানটি ৫৪টি পদে মোট ৩১৯ জনকে নিয়োগ দেবে। পদগুলোতে নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও

বিস্তারিত

Follow on Facebook