Daily Sunshine

ভারতে তিন দিনের উৎসবে বাংলাদেশের আট চলচ্চিত্র

Share

সানশাইন ডেস্ক: ভারতের বহরমপুর ফিল্ম সোসাইটির উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে তিন দিনব্যাপী স্বল্পদৈর্ঘ্য ও প্রামানচিত্র উৎসব। উৎসবে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে বাংলাদেশের ৮টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। তথ্যটি ভারতের পশ্চিমবঙ্গ থেকে গ্লিটজকে নিশ্চিত করেছেন ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ ইন্ডিয়ার সহসভাপতি ও এ উৎসবের কিউরেটর প্রেমেন্দ্র মজুমদার।
ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ ইন্ডিয়ার উদ্যোগে প্রতিবছরই অনুষ্ঠিত হয় ‘সাউথ এশিয়ান শর্টফিল্ম ফেস্টিভাল’। এ উৎসবে পুরস্কৃত ও প্রশংসিত চলচ্চিত্রগুলো নিয়ে বহরমপুর ফিল্ম সোসাইটির উদ্যোগে আগামী ১৫-১৭ সেপ্টেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে বহরমপুর চলচ্চিত্র উৎসব। এতে বাংলাদেশের চলচ্চিত্রসহ প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে ভারত, আফগানিস্তান, শ্রীলঙ্কার মোট ২৫টি চলচ্চিত্র।
এতে বাংলাদেশ থেকে প্রদর্শনের জন্য নির্বাচিত হয়েছে সেঁজুতি টুসির ‘মীনালাপ’, অমিতাভ রেজা চৌধুরীর ‘সাইলেন্স’, খন্দকার সুমনের ‘পৌন:পুনিক’, সাকি ফারজানার ‘দ্য গ্রে লাইন’, মো. শাহরিয়ার কামালের ‘বুট পলিশ’, জুয়েইরিযাহ মৌ’র ‘ভয়’, স্বজন মাঝির ‘পার্ট অব এন ইপিক’, নিলা নুসরাতের ‘উইদাউট মানি’, আবদুল্লাহ আল মারুফের ‘এটারনাল লাইফ’।
উৎসবটি প্রসঙ্গে প্রেমেন্দ্র মজুমদার গ্লিটজকে বলেন, “উৎসবে নির্বাচিত প্রতিটি চলচ্চিত্রই পূর্বে পুরস্কৃত ও প্রশংসিত হয়েছে। বাংলাদেশের চলচ্চিত্রগুলোও তাই! আশা করছি ভারতের দর্শকের কাছেও চলচ্চিত্রগুলো সমাদৃত হবে।” তিনি জানান, বহরমপুরের ঋত্বিক সদনের আর্ট থিয়েটার কমপ্লেক্সে প্রদর্শিত হবে চলচ্চিত্রগুলো।

সেপ্টেম্বর ১০
০২:৫৯ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

তবুও স্বপ্ন দেখেন আকবর

তবুও স্বপ্ন দেখেন আকবর

মাহবুব মোরসেদ : আকবর আলী। বয়স ৪৮ বছর। চার ভাই ও এক বোন। পিতা আব্দুল্লাহ। বাড়ী নওগাঁ জেলার সাপাহার উপজেলার আই-হাই গ্রামে। বাবা-মা মারা গেছে অনেক আগে। সীমান্তবর্তী এই উপজেলার সীমান্ত ঘেঁষা গ্রাম এটি। কাজের সন্ধানে অনেক বছর আগে অন্য দেশে পাড়ি জমায় অন্য তিন ভাই, মোনতাজ, লতিফ ও বাবু।

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত