Daily Sunshine

নকল ও প্রশ্নফাঁস মুক্ত সুষ্ঠু ভাবে অনুষ্ঠিত হোক পরীক্ষা

Share

চলতি বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষা
চলতি বছরের উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষা আজ সোমবার থেকে শুরু হচ্ছে। এ বছর দেশের ৮টি সাধারণ শিক্ষা বোর্ড এবং বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ১৩ লাখ ৫১ হাজারের বেশী শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছেন। এর মধ্যে মাদ্রাসা শিক্ষা বোর্ডের শিক্ষার্থী ৭৯ হাজারের বেশী। গত বছরের চেয়ে এ বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ৪০ হাজারের বেশী শিক্ষার্থী অংশ নিচ্ছেন।
পরীক্ষা শুরুর আগে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রশ্নপত্র ফাঁস রোধে নেয়া যে সব পদক্ষেপ হয়েছে তা তুলে ধরে সংবাদ সম্মেলন করা হয়। সুষ্ঠু সুন্দর শান্তিপূর্ণ ভাবে নকলমুক্ত পরীক্ষা অনুষ্ঠানের সব ব্যবস্থা নেয়া হয়েছে। পরীক্ষা হলে প্রবেশ সময় সীমাও বেঁধে দেয়া হয়েছে এবং নতুন পুরাতন পরীক্ষার্থীদের জন্যে পৃথক কক্ষ নির্ধারণ করা হয়েছে। মোটকথা সার্বিক নিরাপত্তা দিকে বিশেষ নজর দেয়া হয়েছে।
আজ শুরু হওয়া উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষা শেষ হবে ৬ই মে। এ সময় দেশের সব ধরনের কোচিং সেন্টারও বন্ধ থাকবে। যেন কোচিং সেন্টারের মাধ্যমে কেউ প্রশ্নপত্র ফাঁস বা কোন ধরনের বিভ্রান্তি ছড়াতে না পারে। বিষয়টিকে ইতিবাচক হিসেবেই দেখছেন শিক্ষা সংশ্লিষ্টরা। তারপরেও কেউ যেন ভূয়া প্রশ্নপত্র ছড়িয়ে বিভ্রান্তি সৃষ্টি করতে না পারে সে ব্যাপারেও সকলকে সতর্ক থাকার আহবান রাখা হয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে।
ব্যাপক নজরদারি ও সতর্কতার মধ্যে শুরু হতে যাওয়া উচ্চ মাধ্যমিক ও সমমানের পরীক্ষা সার্বিক ভাবে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হোক এই প্রত্যাশা আমাদের। সেই সাথে এবার যারা এই পরীক্ষায় অংশ নিচ্ছেন সে সব শিক্ষার্থীদের জন্যে আমাদের শুভ কামনা রইল।

এপ্রিল ০১
০২:৩৫ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

বাবুর্চি থেকে হোটেল মালিক আফজাল

বাবুর্চি থেকে হোটেল  মালিক আফজাল

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারা: ছিলেন বাবুর্চি এখন হোটেল মালিক। ৯০’ এর দশকে হোটেলের বয় হিসাবে যাত্রা শুরু এই যুবকের। আজ তিনি নিজেই একটি হোটেল পরিচালনা করছে। সুদীর্ঘ এই পেশাদার জীবনে অনেক পেয়েছেন। পেয়েছেন অর্থ, খ্যাতি, সম্মান ও সর্বোপরি সবার ভালোবাসা। এ ছাড়া বাগমারার সকল হোটেল কর্মচারিরা তাকে নেতাও বানিয়েছে। তিনি

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত