Daily Sunshine

করোনা মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র

Share

সানশাইন ডেস্ক : কোভিড-১৯ মোকাবিলায় যুক্তরাষ্ট্র বাংলাদেশের পাশে থাকবে বলে জানিয়েছেন দেশটির সেক্রেটারি অব স্টেট মাইক পম্পে। বৃহস্পতিবার ঢাকার যুক্তরাষ্ট্রের দূতাবাস জানিয়েছে বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে এক বিবৃতিতে এই আশ্বাস দেন সেক্রেটারি অব স্টেট মাইক পম্পে।

বিবৃতিতে সেক্রেটারি অব স্টেট মাইক পম্পে বলেন, ‘বাংলাদেশ যখন বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া কোভিড ১৯ এর চ্যালেঞ্জ মোকাবেলা করছে তখন আমরা আমাদের বন্ধু ও সহযোগী রাষ্ট্র বাংলাদেশের পাশে আছি।‘

সকল বাংলাদেশিকে ৪৯তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানান সেক্রেটারি অব স্টেট। তিনি বলেন, দযুক্তরাষ্ট্র সরকার ও আমেরিকার জনগণের পক্ষ থেকে ২৬ মার্চ স্বাধীনতা দিবসে আমি বাংলাদেশের জনগণকে আমার আন্তরিক শুভেচ্ছা পাঠাচ্ছি যখন আপনারা ২০২১ সালের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর প্রাক্কালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করেছেন। এই বিশেষ ক্ষণে, গুরুত্বপূর্ণ এই দিনটি উদযাপন করায় আমি সকল বাংলাদেশিকে অভিবাদন জানাই।‘

বিগত ৪৯ বছরে, যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ বিস্তৃত পরিসরে পরস্পর-সংযুক্ত টেকসই অর্থনৈতিক উন্নয়ন, আঞ্চলিক স্থিতিশীলতা এবং শান্তি রক্ষা কাজে প্রগাঢ় বন্ধুত্ব এবং নিবিড় সহযোগিতা উপভোগ করেছে বলেন সেক্রেটারি অব স্টেট।

বিবৃতিতে সেক্রেটারি অব স্টেট দুই দেশের সম্পর্ক আরও জোরদার ও নিবিড় করার লক্ষ্যে যুক্তরাষ্ট্র প্রতিশ্রুতিবদ্ধ জানিয়ে বলেন, আমাদের উভয় দেশের জনগণের বন্ধনকে আরও জোরদার ও নিবিড় করার লক্ষ্যে যুক্তরাষ্ট্র প্রতিশ্রুতিবদ্ধ। ইন্দো-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশের বাণিজ্যিক সমৃদ্ধির প্রচেষ্টা এবং আঞ্চলিক স্থিতিশীলতা ও নিরাপত্তার অঙ্গীকারকে যুক্তরাষ্ট্র সহায়তা প্রদান অব্যাহত রাখবে।

এর আগে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে পাঠানো এক চিঠিতে দেশের মানুষকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সানশাইন/২৬ মার্চ/ এমওআর

মার্চ ২৬
২১:৩৩ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

রোজিনা সুলতানা রোজি : সকাল থেকে রাত অবধি ডাবের সঙ্গেই সচল তার জীবিকার চাকা। প্রায় গত ৮ বছরের বেশী সময় ধরে সড়কের পাশে ফুটপাতে ডাব বিক্রি করে এক সন্তান ও স্ত্রীকে নিয়ে তার সংসার ভালোই চলছে। ক’দিন আগেও প্রতিদিন ডাব বিক্রি করে প্রতিদিন ৬ থেকে সাতশ টাকা আয় হয়েছে তার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত