Daily Sunshine

কাল থেকে মাঠে থাকবে সেনাবাহিনী

Share

সানশাইন ডেস্ক : করোনাভাইরাসের সংক্রমণ কাল (মঙ্গলবার) থেকে জেলা প্রশাসনকে সহায়তা দিতে মাঠে নামছে সশস্ত্র বাহিনী। এছাড়া ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত দেশের সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এ সময়ের মধ্যে জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাইরে আসতে পারবে না।
সোমবার (২৩ মার্চ) বিকেলে সচিবালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এসব কথা জানান।

তিনি বলেন, করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রী মোট দশটি নির্দেশনা দিয়েছেন। তার মধ্যে কাল (২৪ মার্চ) থেকে বিভাগীয় ও জেলা শহরগুলোতে স্থানীয় প্রশাসনকে সহায়তা দিতে সেনাবাহিনী মোতায়েন করা হবে। সামাজিক দূরত্ব ও সতর্কতামূলক ব্যবস্থা নেওয়ার জন্য তারা বিভাগীয় ও জেলা পর্যায়ে প্রশাসনকে সহযোগিতায় নিয়োজিত হবে। জেলা ম্যাজিস্ট্রেটদের সমন্বয়ে তারা জেলা ও বিভাগীয় পর্যায়ে করোনাভাইরাস আক্রান্ত রোগীদের ব্যবস্থা, সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টাইন ব্যবস্থা পর্যালোচনা করবে।

সেনাবাহিনীকে সব জেলা প্রশাসকদের সঙ্গে যোগাযোগ রেখে করোনা কার্যক্রম সমন্বয়ের নির্দেশনা ও সব জিওসিকে জেলা প্রশাসকদের সঙ্গে সমন্বয় করার অনুরোধ জানানো হয়েছে বলে জানান সচিব।

ব্রিফিংয়ের সময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউসসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবরা উপস্থিত ছিলেন।

সানশাইন/২৩ মার্চ/ রোজি

মার্চ ২৩
২০:১৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

রোজিনা সুলতানা রোজি : সকাল থেকে রাত অবধি ডাবের সঙ্গেই সচল তার জীবিকার চাকা। প্রায় গত ৮ বছরের বেশী সময় ধরে সড়কের পাশে ফুটপাতে ডাব বিক্রি করে এক সন্তান ও স্ত্রীকে নিয়ে তার সংসার ভালোই চলছে। ক’দিন আগেও প্রতিদিন ডাব বিক্রি করে প্রতিদিন ৬ থেকে সাতশ টাকা আয় হয়েছে তার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত