Daily Sunshine

স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বাতিল

Share

সানশাইন ডেস্ক : বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করা করোনাভাইরাসের কারণে ঝুঁকির কথা বিবেচনায় নিয়ে ২৬ মার্চ স্বাধীনতা দিবসের সব অনুষ্ঠান বাতিল করেছে সরকার। এছাড়া স্বাধীনতা পুরস্কার প্রদানও স্থগিত করা হয়েছে।

শনিবার সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎকালে এই সিদ্ধান্ত হয়। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন এই তথ্য নিশ্চিত করেছেন। রাষ্ট্রপতির প্রেস সচিব বলেন, ‘বৈঠকে বিশ্বব্যাপী কোভিক ১৯ (করোনাভাইরাস)-এর প্রাদুর্ভাবের কারণে স্বাধীনতা দিবসের সব অনুষ্ঠান বাতিল করার সিদ্ধান্ত নেয়া হয়।

সচিব বলেন, ‘এ বছর ২৬ মার্চ জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ, বঙ্গভবনে বিশিষ্টজনকে অভ্যর্থনা এবং স্বাধীনতা দিবসের পদক বিতরণ অনুষ্ঠান হবে না। জয়নাল আবেদীন বলেন, করোনাভাইরাস পরিস্থিতি এবং এই মহামারি মোকাবেলায় প্রস্তুতি নিয়ে রাষ্ট্রপতি প্রায় একঘণ্টা ধরে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। তারা দুজনেই দেশবাসীকে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার আহ্বান জানান।

এসময় প্রধানমন্ত্রী করোনাভাইরাস মোকাবিলায় সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন। এর আগে জাতির জনকের জন্মশতবার্ষিকী উপলক্ষে ডাকা সংসদের বিশেষ অধিবেশনও স্থগিত করেন রাষ্ট্রপতি। এছাড়া ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন এবং দুটি সংসদীয় আসনের উপনির্বাচন স্থগিত ঘোষণা করে নির্বাচন কমিশন। করোনাভাইরাসে দেশে আরও এক রোগীর মৃত্যু হয়েছে। এ নিয়ে এই ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে মারা গেছেন দুজন। আর মোট আক্রান্ত ২৪ জন। আর বিশ্বব্যাপী মৃত্যুর সংখ্যা ১২ হাজারের কাছাকাছি।

সানশাইন/২১ মার্চ/ রোজি

মার্চ ২১
২০:৪৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

রোজিনা সুলতানা রোজি : সকাল থেকে রাত অবধি ডাবের সঙ্গেই সচল তার জীবিকার চাকা। প্রায় গত ৮ বছরের বেশী সময় ধরে সড়কের পাশে ফুটপাতে ডাব বিক্রি করে এক সন্তান ও স্ত্রীকে নিয়ে তার সংসার ভালোই চলছে। ক’দিন আগেও প্রতিদিন ডাব বিক্রি করে প্রতিদিন ৬ থেকে সাতশ টাকা আয় হয়েছে তার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত