Daily Sunshine

করোনা সতর্কতায় রাজশাহী থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ

Share

স্টাফ রিপোর্টার : করোনা ভাইরাস ছড়ানোর শঙ্কায় রাজশাহী থেকে ঢাকাসহ সকল দূরপাল্লার রুটে বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয়েছে। বাস মালিক ও শ্রমিক ইউনিয়নের যৌথ সিদ্ধান্তে বৃহস্পতিবার বিকেল থেকে রাজশাহী থেকে ঢাকাগামী সব বাস বন্ধ করে দেয়া হয়। তবে রাজশাহী বিভাগের অভ্যন্তরীণ রুটে সীমিত বাস চলাচল করবে।

রাজশাহী বাস মালিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মতিউল হক টিটো বলেন, করোনা ভাইরাসের প্রভাবে ইতোমধ্যেই মানুষের চলাচল কমে গেছে। এতে বাসে যাত্রী কম হচ্ছে। তাতে তেলের টাকা উঠছে না। এছাড়াও বাসের যাত্রীদের মাধ্যমে কারোনা ভাইরাস ছড়াতে পারে। এ দুইটি বিষয় বিবেচনা করে রাজশাহী-ঢাকা রুটে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। তবে পরবর্তী সিদ্ধান্ত না নেয়া পর্যন্ত আন্তঃনগর রুটে সীমিত বাস চলাচল করবে বলেও জানান তিনি।

বাস মালিক সমিতি ও মোটর শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে জানিয়ে রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী বলেন, রাজশাহীকে করোনাভাইরাস মুক্ত রাখতে স্থানীয় জনপ্রতিনিধিদের পক্ষ থেকে বাস বন্ধ রাখার বিষয়টি বিবেচনায় নেয়ার অনুরোধ করা হয়। এছাড়াও করোনাভাইরাস আক্রান্ত হওয়ার আশঙ্কায় শ্রমিকরাও বাসে কাজ করছে চাইছেন না। এ কারণে ঢাকার সঙ্গে বাস যোগাযোগ বন্ধ করে দেয়া হয়েছে; যাতে করোনাভাইরাস আক্রান্ত কেউ রাজশাহীতে আসতে না পারে।

সানশাইন/১৯ মার্চ/ রোজি

মার্চ ১৯
১৮:৫৪ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

রোজিনা সুলতানা রোজি : সকাল থেকে রাত অবধি ডাবের সঙ্গেই সচল তার জীবিকার চাকা। প্রায় গত ৮ বছরের বেশী সময় ধরে সড়কের পাশে ফুটপাতে ডাব বিক্রি করে এক সন্তান ও স্ত্রীকে নিয়ে তার সংসার ভালোই চলছে। ক’দিন আগেও প্রতিদিন ডাব বিক্রি করে প্রতিদিন ৬ থেকে সাতশ টাকা আয় হয়েছে তার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত