Daily Sunshine

সেই ‘জাবের বাহিনী’র জাবেরসহ গ্রেপ্তার ৬

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহীর বাগমারায় পুলিশের অভিযানে ‘জাবের বাহিনী’র প্রধান জাবের আলীসহ ছয়জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার সন্ধ্যা থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত উপজেলার বাসুপাড়া ইউনিয়নের বিভিন্ন গ্রাম অভিযোন চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার ও রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ইফতে খায়ের আলম।

গ্রেপ্তারকৃতরা হলেন, জাবের বাহিনীর প্রধান উপজেলার বাসুপাড়া ইউনিয়নের মন্দিয়াল গ্রামের জাবের আলী (৪৫), তার প্রধান সহযোগি একই গ্রামের জিয়াউর রহমান (৪০), খয়রা গ্রামের বিনয় চন্দ্রের ছেলে নারায়ন চন্দ্র সাহা (৩৯), বীরকয়া গ্রামের ইব্রাহীম হোসেনের ছেলে মোজাম্মেল হক (৩৬), একই গ্রামের সাবের আলীর ছেলে সামসুদ্দিন (৩৫) ও মন্দিয়াল গ্রামের মৃত মফিজ উদ্দীনের ছেলে জাফর আলী (৪৬)।

ইফতে খায়ের আলম বলেন, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। বেশ কিছুদিন ধরে জাবের আলীসহ তার বাহিনীর সদস্যদের গ্রেপ্তারে পুলিশ চেষ্টা চালিয়ে যাচ্ছে। সোমবার দিবাগত রাতে অতিরিক্ত পুলিশ পাঠিয়ে উপজেলার হাটগাঙ্গপাড়া এলাকা থেকে জাবের আলী ও জিয়াউর রহমানকে গ্রেপ্তার করা হয়। পরে অন্যদের গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় একাধিক সূত্রে জানা গেছে, উপজেলার বাসুপাড়া ইউনিয়নের মন্দিয়াল গ্রামের জাবের আলী কয়েকটি গ্রামের মধ্যম বয়সী ছেলেদের নিয়ে একটি বাহিনী গড়ে তোলে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেন। তার অত্যাচারে এলাকার লোকজন অতিষ্ট হয়ে বাগমারা থানা ও রাজশাহীর আদালতে একাধিক মামলা দায়ের করেন।

মামলা দায়ের পরপরই তিনি ক্ষিপ্ত হয়ে তার বাহিনীর সদস্যদের নিয়ে ওই সকল ব্যক্তিদের পিটিয়ে রক্তাক্ত জখম করে। তার হাত থেকে এলাকার মা বোনরা রক্ষা পায়না বলে এলাকার লোকজন অভিযোগ করেন। গত ১৯ ডিসেম্বর পুলিশ জাবের আলীকে গ্রেপ্তার করলেও তার ক্যাডার বাহিনী পুলিশের উপর হামলা করে তাকে ছিনিয়ে নেয়। এর পর থেকে সে পালাতক রয়েছে। সম্প্রতি এ নিয়ে মিডিয়ার খবর হলে নড়েচড়ে উঠে আইন শৃংখলা বাহিনীর সদস্যরা। জাবের ও তাদের বাহিনীর সদস্যদের গ্রেপ্তারে শুরু হয় পুলিশের বিভিন্ন অভিযান।

বাগমারা থানার ওসি আতাউর রহমান বলেন, জাবের আলীর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তবে হলুদঘর ঘরের জালাল উদ্দীন নামের এক ব্যক্তি দায়ের করা চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকান্ডের মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাদের আদালতে পাঠানো হয়েছে।

সানশাইন/২১ জানুয়ারি/ রোজি

জানুয়ারি ২১
১৯:২৫ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

পুষ্পমেলায় ২৬৫ প্রজাতির গোলাপ!

পুষ্পমেলায় ২৬৫ প্রজাতির গোলাপ!

আসাদুজ্জামান নূর : ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটাতে হয়তো গোলাপ ফুলের জুড়ি নেই, তাই হয়তো অন্য কোন ফুলের নামে দিবস পালিত হয় না। কিন্তু ৭ ফেব্রুয়ারি পালিত হয় রোজ ডে। এদিন ভালোবাসার মানুষকে গোলাপ ফুল উপহার দেন অনেকেই। এছাড়াও গোলাপের বিশেষত্ব এটা সব ঋতুতেই পাওয়া যায়। সবার পছন্দের তালিকার শীর্ষে গোলাপ না

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত