Daily Sunshine

কৌশিক হত্যাকাণ্ডে জড়িতরা জামায়াত পরিবারের

Share

স্টাফ রিপোর্টার: বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবুর বড় ভাই কৌশিক প্রামানিক মিঠুকে (৫০) হত্যার সঙ্গে যারা জড়িত তারা জামায়াত পরিবারের সন্তান। আর ঘাতকরা নিজেরাও জামায়াতের ছাত্র সংগঠন ইসলামী ছাত্রশিবিরের সঙ্গে সম্পৃক্ত।

কৌশিক হত্যার ঘটনায় থানায় মামলা দায়েরের পর আসামিদের সম্পর্কে খোঁজ নিয়ে এমন তথ্য পাওয়া গেছে। নিহত কৌশিকের ছোট ভাই দেবাশিষ প্রামানিক দেবু বাদী হয়ে গতকাল শুক্রবার দুপুরে নগরীর মতিহার থানায় হত্যা মামলাটি দায়ের করেছেন। মামলায় চারজনের নাম উল্লেখ করা হয়েছে এবং অজ্ঞাত আরও চার-পাঁচজনকে আসামি করা হয়েছে। এর মধ্যে পুলিশ এক আসামিকে গ্রেপ্তার করেছে। তার নাম মো. রায়হান (২৩)। নগরীর ধরমপুর সোরাফানের মোড় এলাকায় তার বাড়ি। বাবার নাম মো. লালচান। বাকি অসামিরা পলাতক রয়েছেন।

মামলার প্রধান আসামির নাম সজিবুল হক সজিব (২৫)। সে নগরীর ধরমপুর এলাকার মৃত আমিনের ছেলে। সজীব অলিম্পিক কোম্পানীর পরিবেশকের সেলসম্যান। নিহত কৌশিক প্রামানিক এই কোম্পানীর রাজশাহীর ব্যবস্থাপক ছিলেন। গত বৃহস্পতিবার সজিবের নেতৃত্বে একদল সন্ত্রাসী তাকে হত্যা করে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকালে নগরীর সাগরপাড়া এলাকায় অলিম্পিয়ার গুদামে সেলসম্যান সজিব পরিবেশকের গাড়িচালক মো. রাহুলকে (২৮) মারধর করছিল। ব্যবস্থাপক কৌশিক তখন তাকে রক্ষা করেন। এ নিয়ে সজিব ব্যবস্থাপক কৌশিকের ওপরও ক্ষিপ্ত হন। এ ঘটনার পর ব্যবস্থাপক গাড়িচালককে সঙ্গে নিয়ে বাজারে কোম্পানীর মালামাল সরবরাহ করতে যাচ্ছিলেন। পথে ধরমপুর আমজাদের মোড় এলাকায় সজিবসহ মামলার আসামিরা তাদের গতিরোধ করে বেধড়ক মারপিট করে। এতে কৌশিক ও রাহুল গুরুতর আহত হন। পরে পুলিশ তাদের উদ্ধার করে। এরপর তাদের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক কৌশিককে মৃত ঘোষণা করেন।

এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, হত্যাককাণ্ডে জড়িতরা জামায়াত পরিবারের সন্তান। মূলহোতা সজিবও জামায়াত পরিবারের সন্তান। সজিব নিজেও শিবিরের সঙ্গে সম্পৃক্ত। শিবিরপন্থী বখাটেদের নিয়ে এলাকায় তার একটি বাহিনী রয়েছে। গাড়িচালক রাহুলের সঙ্গে প্রথমদফায় হাতাহাতির পর সে পরিকল্পিতভাবেই তার বাহিনী নিয়ে দ্বিতীয়দফায় হামলা চালায়। তারা প্রকাশ্যে বাঁশ দিয়ে কৌশিক প্রামানিক ও রাহুলকে মারধর করে। রাহুলের অবস্থাও আশঙ্কাজনক। বর্তমানে তিনি রামেক হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন।

নিহত কৌশিক প্রামানিকের ছোট ভাই নগর ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু জানান, কয়েকবছর আগে জাতীয় শ্রমিক ফেডারেশনের নেতা মোহাম্মদ আলী মতিহার এলাকায় খুন হন। ওই মামলার আসামি রমজান আলীর সঙ্গে কৌশিক প্রামানিক হত্যার সঙ্গে জড়িতদের সম্পৃক্ততা পাওয়া যাচ্ছে। এ কারণে তার ভাইকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে বলেই তিনি মনে করছেন। তিনি আসামিদের দ্রুত গ্রেপ্তার করে রিমান্ডে নিয়ে তথ্য উৎঘাটনের দাবি জানান।

জানতে চাইলে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ জানান, মামলা দায়েরের আগে বৃহস্পতিবার রাতেই রায়হান নামে এক যুবককে আটক করা হয়। পরে তাকে হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়। গতকাল দুপুরে তাকে আদালতের মাধ্যমে কারাগারেও পাঠানো হয়েছে। আদালতে তার রিমান্ড চাওয়া হবে। আর পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

সানশাইন/১৭ জানুয়ারি/ রোজি

জানুয়ারি ১৭
২০:৫২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগর আ’লীগের সভাপতি হতে চাননি ফারুক চৌধুরী

নগর আ’লীগের সভাপতি হতে  চাননি ফারুক চৌধুরী

গুজব ছড়ানো হচ্ছে আসাদুজ্জামান নূর : আসন্ন ১ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন। ইতোমধ্যে স্থানীয় গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, এবারের সম্মেলনে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ সভাপতি হতে চান রাজশাহী-১ (তানোর-গাদাগাড়ী) আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী। এসকল খবরের সত্যতা

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত