Daily Sunshine

বাদশার হুমকিদাতা গ্রেফতার না হলে রাজশাহী অচলের হুমকি

Share

স্টাফ রিপোর্টার : রাজশাহী-২ (সদর) আসনের সাংসদ ফজলে হোসেন বাদশার প্রাণনাশের হুমকিদাতাকে দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছে ৫০টির বেশি সংগঠন। অবিলম্বে গ্রেফতার না হলে তারা বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে। এমনকি রাজশাহী অচল করে দেয়ারও হুমকি দিয়েছে সংগঠনগুলো।

মঙ্গলবার সকালে রাজশাহী নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে আয়োজিত এক মানববন্ধন-সমাবেশ থেকে সংগঠনের নেতারা এই হুমকি দেন। হুমকিদাতাকে দ্রুত আইনের আওতায় আনার দাবিতে এই সমাবেশের আয়োজন করা হয়। এতে রাজশাহীর ৫০টিরও বেশি সামাজিক সংগঠন অংশ নেয়।

হুমকিদাতাকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতারের দাবি জানিয়ে বক্তারা বলেন, একজন সংসদ সদস্যকে হুমকিদাতা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। এটা রাজশাহীবাসীর জন্য লজ্জার। কারণ, একজন সংসদ সদস্যকে প্রাণনাশের হুমকিদাতাই যদি প্রকাশ্যে ঘুরে বেড়ায়, তাহলে সাধারণ মানুষের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতেই পারে। তাই হুমকিদাতা গ্রেফতার না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

সমাবেশে সামাজিক সংগঠন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি মো. লিয়াকত আলী বলেন, হুমকিদাতা কয়েকদিন আগে শত শত পুলিশের মাঝে একটা অনুষ্ঠানে ছিলেন। বিভিন্ন গণমাধ্যমে তার ছবি প্রকাশ হয়েছে। অথচ পুলিশ নাকি তাকে খুঁজে পাচ্ছে না। এটা মেনে নেয়া যায় না।

প্রসঙ্গত, গত ২২ ডিসেম্বর নগরীর গাঙপাড়া খালের পাড়ের বস্তি উচ্ছেদ শুরু করে পানি উন্নয়ন বোর্ড। কিন্তু মানবিক কারণে শীতের মধ্যে উচ্ছেদ না করার জন্য ঘটনাস্থলে উপস্থিত হয়ে উচ্ছেদকারীদের অনুরোধ করেন সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। এ সময় তিনি সেখানেই অবস্থান করছিলেন। একপর্যায়ে সাম্যবাদী দলের বহিষ্কৃত নেতা মাসুদ রানা বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধাররণ সম্পাদক ফজলে হোসেন বাদশাকে ফোন করেন। তিনি ঘটনাস্থল থেকে সংসদ সদস্যকে সরে যেতে বলেন। তা না হলে ‘প্রাণ থাকবে না’ বলে হুমকি দেন।

এ ঘটনায় পর থেকে তাকে গ্রেফতারের দাবিতে রাজশাহীতে নানা কর্মসূচি পালিত হচ্ছে। গত ২৬ ডিসেম্বর ঢাকায় ১৪ দলের এক সভায় এ ঘটনার নিন্দা জানিয়ে হুমকিদাতাকে দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তারে পুলিশের প্রতি আহ্বান জানানো হয়। ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননও সংবাদ সম্মেলন করে একই দাবি জানান। কিন্তু অভিযুক্ত মাসুদ রানা গ্রেফতার হননি।

রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ, ঘাতক দালাল নির্মুল কমিটি, মহিলা পরিষদ, মুক্তিযুুদ্ধের চেতনা বাস্তবায়ন মঞ্চ, হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান ঐক্য পরিষদ, পশ্চিমাঞ্চল মুক্তিযোদ্ধা সমবায় সমিতি লিমিটেড, রাজশাহী উন্নয়ন সংগ্রাম পরিষদ, জনউন্নয়ন পরিষদ, দিগন্ত প্রসারি ক্লাব, শহীদ জামিল আকতার রতন ফাউন্ডেশন, গণমৈত্রী সাংষ্কৃতিক সংগঠন, চেতনা বাস্তবায়ন, রংধনু সাংষ্কৃতিক এ্যাকাডেমি, অভিযাত্রী ক্লাব, আগমনী ক্লাব, তৃণমূল নারী উদ্যোক্তা, আকুপ্রেশার সোসাইটি, রবিদাস উন্নয়ন পরিষদসহ অর্ধশত সংগঠন নিজ নিজ ব্যানার নিয়ে মানববন্ধন কর্মসূচিতে অংশ নেন।

সমাবেশে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান বলেন, প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন করছেন। তার সঙ্গে শরিক হয়ে ফজলে হোসেন বাদশা রাজশাহীর উন্নয়ন করছেন। অথচ একটি কুচক্রিমহল রাজশাহীর উন্নয়নকে বাধাগ্রস্ত করছে। সেই চক্র রাজশাহীর উন্নয়নের কারিগর এমপি বাদশাকে সরিয়ে দিতে চায়।

সেক্টর কমান্ডার ফোরামের রাজশাহী জেলার সভাপতি মুক্তিযোদ্ধা আবুল হাসান খন্দকার বলেন, আমরা কোন স্বাধীন দেশে বাস করছি? একজন সংসদ সদস্যকে হুমকিদাতা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে! অথচ প্রশাসন তাকে এখনও ধরছে না। ২৪ ঘণ্টা নয়, এক ঘণ্টার মধ্যে ধরতে হবে। যতক্ষণ সে গ্রেফতার না হচ্ছে, ততদিন আমরা রাজপথ ছাড়ব না। আন্দোলন চলবে।

সমাবেশে রাজশাহীর বরেন্দ্র কলেজের অধ্যক্ষ আলমগীর মালেক ও রাজশাহী সিটি করপোরেশনের সাত নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মতিউর রহমানসহ আরও অনেকেই বক্তব্য দেন। জিরোপয়েন্টে সড়কের দুই পাশে কয়েক হাজার মানুষ এতে অংশ নেন। সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী মহিলা পরিষদের সভাপতি কল্পনা রায়। পরিচালনায় ছিলেন সমাজসেবক মঞ্জুর মোর্শেদ চুন্না।

সানশাইন/১৪ জানুয়ারি/ রোজি

জানুয়ারি ১৪
১৬:২২ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সেলাই মেশিনেই চল্লিশ বছর

সেলাই মেশিনেই চল্লিশ বছর

রোজিনা সুলতানা রোজি : জীবন তো চলবেই জীবনের মতো ! তবে জীবনের মান চলমান রাখতে বিভিন্ন জন বেছে নিচ্ছেন বিচিত্র পেশা। কারন, জীবনের ভার বহন করতে জীবিকা প্রয়োজন সর্বাগ্রে। কেউ ছোটবেলা তো কেউ বড় হয়ে, সবাইকেই কোনো না কোনো পেশার সাথে নিজেকে সম্পৃক্ত করতেই হয়। যার যার সুবিধা মত তারা

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত