Daily Sunshine

শহীদ কামারুজ্জামানের সমাধীতে মানুষের ঢল, ফুলে ফুলে শ্রদ্ধা নিবেদন

Share

স্টাফ রিপোর্টার : জেল হত্যা দিবসে রাজশাহীতে বিনম্র শ্রদ্ধায় জাতীয় চার নেতাকে স্মরণ করা হয়েছে। দিবসটি উপলক্ষে রাজশাহী মহানগর আওয়ামী লীগ উদ্যোগে বিশাল শোক র‌্যালি, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, শহীদ কামারুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পন, জাতীয় চার নেতার স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

দিবসের কর্মসূচিতে আরো ছিল মানবভোজ বিতরণ, রক্তদান কর্মসূচি, আলোচনা সভা ইত্যাদি। মহান মুক্তিযুদ্ধের সংগঠক জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র ও মহানগর আওয়ামী লীগ সভাপতি খায়রুজ্জামান লিটন। মহানগর আওয়ামী লীগ আয়োজিত কর্মসূচিতে নেতৃত্বও দেন তিনি। কর্মসূচিতে শহীদ কামারুজ্জামান পরিবারের সদস্য মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সমাজসেবী শাহীন আকতার রেনী, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ডা. আনিকা ফারিহা জামান অর্না এবং মহানগর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জেল হত্যা দিবস উপলক্ষে রবিবার সকাল সাড়ে নয়টায় কুমারপাড়াস্থ নগর আওয়ামী লীগের কার্যালয়স্থ স্বাধীনতা চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে মহানগর আওয়ামী লীগ সভাপতি মেয়র খায়রুজ্জামান লিটনের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পন করে মহানগর আওয়ামী লীগ। এরপর সেখানে অন্যান্য সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পুষ্পস্তবক অর্পন করেন। এরপর সেখান থেকে বের করা হয় বিশাল শোক র‌্যালি। শোক র‌্যালিতে কারো হাতে ছিল বঙ্গবন্ধুর ছবি, কারো হাতে ছিল জাতীয় চার নেতার ছবি, আবার অনেকের হাতে ছিল কালো পতাকা। শোক র‌্যালিটি সাহেব বাজার জিরোপয়েন্ট হয়ে সোনাদিঘীর মোড় ঘুরে কাদিরগঞ্জস্থ শহীদ কামারুজ্জামানের করবের সামনে গিয়ে শেষ হয়। এরপর শহীদ কামারুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পন করেন মহানগর আওয়ামী লীগ। এছাড়া পুষ্পস্তবক অর্পন করে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, তাঁতী লীগসহ অন্যান্য সহযোগী ও অঙ্গ সংগঠন।

পৃথকভাবে শ্রদ্ধা জানিয়েছেন রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতি সাংসদ ওমর ফারুক চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদসহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এছাড়া শহীদ কামারুজ্জামানের কবরে পুষ্পস্তবক অর্পন করেছেন রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবির খন্দকার, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার হুমায়ুন কবির, জেলা প্রশাসক মো. হামিদুল হক, রাজশাহী সিটি কর্পোরেশন। রাবির উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুল সোবহানের নেতৃত্বে রাজশাহী বিশ^বিদ্যালয় প্রশাসন, উপাচার্য রফিকুল ইসলাম শেখের নেতৃত্বে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় প্রশাসন, রাজশাহী বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি, রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মোকবুল হোসেনসহ রাজশাহী বিভিন্ন সরকারি-বেসরকারি অফিসের কর্মকর্তাবৃন্দ, সামাজিক, স্বেচ্ছাসেবীসহ অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ ও সর্বস্তরের জনসাধারণ।

এদিকে কাদিরগঞ্জে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে মেয়র খায়রুজ্জামান লিটনসহ অন্যান্য নেতৃবৃন্দ অংশ নেন। এছাড়া দিবসটি উপলক্ষে রাজশাহী মহানগর ছাত্রলীগের উদ্যোগে রক্তদান কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে দিনভর রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা, দলীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়েছে। কালো ব্যাজ ধারণ করেছেন নেতাকর্মীরা। সকাল ৭টা থেকে দলীয় কার্যালয়সহ বিভিন্ন স্থান থেকে মাইকে পবিত্র কোরআন থেকে তেলওয়াত ও বঙ্গবন্ধুর ভাষণ প্রচার করা হয়।

সানশাইন/০৩ নভেম্বর/ রোজি

নভেম্বর ০৩
১৯:১১ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

জীবিকা যখন কান পরিস্কার

জীবিকা যখন কান পরিস্কার

স্টাফ রিপোর্টার: নগরীতে প্রায় ৪০ বছর ধরে কান পরিস্কার করে যাচ্ছেন চারঘাটের রতন আলী। তার বয়স এখন ৫৬ বছর চলছে। সেই ১৯৮০ সাল থেকে এ পেশায় জীবিকা নির্বাহ করছেন। রতন আলী চারঘাট উপজেলার খোর্দ্দগোবিন্দপুর চকরপাড়া থেকে প্রায় প্রতিদিনই রাজশাহী নগরীতে আসেন। নগরীর বিভিন্ন পাড়া মহল্লা অফিস ঘুরে ঘুরে কান পরিস্কার

বিস্তারিত




চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত