Daily Sunshine

হাই কোর্টে নতুন ৯ বিচারক

Share

সানশাইন ডেস্ক : সুপ্রিম কোর্টের হাই কোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক হিসেবে ৯ জনকে নিয়োগ দিয়েছে সরকার, যারা জজ আদালতের বিচারক, রাষ্ট্রের আইন কর্মকর্তা পদে অথবা আইন পেশায় নিয়োজিত ছিলেন।

আইন ও বিচার বিভাগ আজ রোববার এই নিয়োগের আদেশ জারি করেছে জানিয়ে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ে জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম বলেন, “শপথ গ্রহণের তারিখ থেকে দুই বছরের জন্য রাষ্ট্রপতি তাদের নিয়োগ দিয়েছেন।”

জেলা ও দায়রা জজ হিসেবে অবসরোত্তর ছুটিতে (পিআরএল) থাকা মুহম্মদ মাহবুব-উল ইসলাম, শাহেদ নূরউদ্দিন, বাংলাদেশ সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. জাকির হোসেন এবং ঢাকার জেলা ও দায়রা জজ আদালতের পঞ্চম বিশেষ জজ হিসেবে দায়িত্ব পালন করে আসা মো. আখতারুজ্জামান হাই কোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পেয়েছেন।

এছাড়া সুপ্রিম কোর্টের আইনজীবী মাহমুদ হাসান তালুকদার, ডেপুটি অ্যার্টনি জেনারেল কে এম জাহিদ সারওয়ার কাজল, অ্যাডভোকেট এ কে এম জহিরুল হক এবং ডেপুটি অ্যার্টনি জেনারেল কাজী জিনাত হককে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

এই নয়জন অতিরিক্ত বিচারককে নিয়োগের মধ্য দিয়ে হাই কোর্টে বিচারকের সংখ্যা দাঁড়ালো ১০০ জনে।

সুপ্রিম কোর্টের বিশেষ কর্মকর্তা সাইফুর রহমান বলেন, “কিছুক্ষণ আগে বিচারপতি নিয়োগ সংক্রান্ত গেজেট পেয়েছি। সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন নবনিযুক্ত বিচারপতিদের শপথ পড়াবেন।”

সানশাইন/২০ অক্টোবর/ রোজি

অক্টোবর ২০
১৪:২৬ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

জীবিকা যখন কান পরিস্কার

জীবিকা যখন কান পরিস্কার

স্টাফ রিপোর্টার: নগরীতে প্রায় ৪০ বছর ধরে কান পরিস্কার করে যাচ্ছেন চারঘাটের রতন আলী। তার বয়স এখন ৫৬ বছর চলছে। সেই ১৯৮০ সাল থেকে এ পেশায় জীবিকা নির্বাহ করছেন। রতন আলী চারঘাট উপজেলার খোর্দ্দগোবিন্দপুর চকরপাড়া থেকে প্রায় প্রতিদিনই রাজশাহী নগরীতে আসেন। নগরীর বিভিন্ন পাড়া মহল্লা অফিস ঘুরে ঘুরে কান পরিস্কার

বিস্তারিত




চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত