Daily Sunshine

গোদাগাড়ীতে পদ্মায় ব্যাপক ভাঙ্গন, নদীগর্ভে বিদ্যালয়

Share

গোদাগাড়ী প্রতিনিধি: পানির প্রবাহ কমে যাওয়ার সঙ্গে সঙ্গে রাজশাহীর গোদাগাড়ীতে পদ্মা নদীর ভাঙ্গন তীব্র আকার ধারন করেছে। একদিনে পদ্মায় একটি প্রাথমিক বিদ্যালয়সহ ফসলী জমি নদীগর্ভে বিলীন হয়েছে। উপজেলার চর আষাড়িয়াদহ ইউনিয়নের চর বয়ারমারী এলকায় এক কিলোমিটার জুড়ে নদীর ভাঙ্গন দেখা দেয়। এতে করে অর্ধ শতাধিক বাড়ী নদী গর্ভে বিলীন হয়েছে। ভাঙ্গনের মুখে পড়েছে দুইশতাধিক বাড়ী-ঘর ও একটি প্রাথমিক বিদ্যালয়।

স্থানীয়রা জানান, নদীর তীর থেকে মাত্র ২০০ গজ দুরে থাকা দিয়াড় মানিকচক বোয়ালমারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতল একটি ভবন সম্পূর্ণ নদী গর্ভে বিলীন হয়েছে বুধবার দিবাগত রাতে। দেড় কোটি টাকা ব্যয়ে নির্মিত আরেকটি ভবন দুই এক দিনের মধ্যে বিলীন হয়ে যাবে বলে বিদ্যালয়ের সহকারি শিক্ষক আব্দুল লতিফ জানান। বিদ্যালয়ের প্রধান শিক্ষক বজলুর রশিদ বলেন, বিদ্যালয়টি নদী ভাঙ্গনের মুখে পড়ায় গত দুই সপ্তহে আসবাব পত্র ও প্রয়োজনীয় জিনিসিপত্র সরিয়ে নেয়া হয়। বিদ্যালয়ে শিক্ষার্থী রয়েছে ৪০০জন। এসব শিক্ষার্থীরা খোলা আকাশের নিচে ক্লাশ করছে। চর আষাড়িয়াদহ ইউপি চেয়ারম্যান মোহাম্মদ সানাউল্লাহ বলেন, ভাঙ্গনে বিদ্যালয়টি পদ্মায় হওয়ার বিষয়টি উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ইমরানুল হক বলেন, নদী ভাঙ্গনে বিদ্যালয়ের একটি ভবন ভেঙ্গে যাওয়ার বিষয়টি জেলা প্রশাসকসহ সংশ্লিট কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আর ভাঙ্গনের মুখে পড়া আরেকটি ভবন রক্ষা করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা প্রকৌশলী ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে।#

সানশাইন/১০ অক্টোবর/ রোজি

অক্টোবর ১০
১৮:৫৯ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

বইমেলায় ইলিয়াস আরাফাতের তৃতীয় গল্পগ্রন্থ ‘মৃগাঙ্ক ডোবার পরে’

বইমেলায় ইলিয়াস আরাফাতের তৃতীয় গল্পগ্রন্থ ‘মৃগাঙ্ক ডোবার পরে’

স্টাফ রিপোর্টার : গল্পকার ইলিয়াস আরাফাতের তৃতীয় গল্পগ্রন্থ ‘মৃগাঙ্ক ডোবার পরে’ অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে। মা, মাটি ও দেশের সঙ্গে জড়িয়ে থাকে যারা। সেই মানুষগুলোর যাপিত জীবনের সুখ, দুঃখ, কষ্ট এবং ভালবাসার টানাপোড়নের মধ্যে দিয়েই সময় পাড়ি দিচ্ছে ধরণী। এমন কিছু মানুষের জীবন গল্প নিয়েই গল্পগ্রন্থ ‘মৃগাঙ্ক ডোবার পরে’।

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত