Daily Sunshine

নবীন শিক্ষার্থীদের বরণ করল রাজশাহী ইনস্টিটিউট অব বায়োসায়েন্সেস

Share

বর্নাঢ্য আয়োজনে নবীন শিক্ষার্থীদের বরণ করে নিল রাজশাহী বিশ্ববিদ্যালয় অধিভূক্ত “রাজশাহী ইনস্টিটিউট অব বায়োসায়েন্সেস”। মঙ্গলবার (২১ জানুয়ারি) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নিয়ে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রাজশাহী ইনস্টিটিউট অব বায়োসায়েন্সেসের সভাপতি অধ্যাপক ড. এ কে এম রফিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য আনন্দ কুমার সাহা ও অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়া। এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কলেজ পরিদর্শক অধ্যাপক আব্দুল গণি, কৃষি অনুষদের অধিকর্তা অধ্যাপক সালেহা জেসমিন, ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের অধ্যাপক সাইফুল ইসলাম, ফিশারীজ বিভাগের অধ্যাপক ফৌজিয় এদিব ফ্লোরা।

অনুষ্ঠানে ইনস্টিটিউটের উপাধ্যক্ষ সহকারী অধ্যাপক শাহাবুদ্দীনের সঞ্চালনায় নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তারা বলেন, তোমাদের দক্ষতা ও যোগ্যতাই এই “রাজশাহী ইনস্টিটিউট অব বায়োসায়েন্সেস” উত্তোরত্তর সাফল্য নিয়ে আসবে। তাছাড়া একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জে টিকে থাকতে জ্ঞানের পাশাপাশি দক্ষতাও অর্জন করতে হবে। সমাজ ও রাষ্ট্রকে সেবা দিতে শিক্ষার্থীদের সত্যিকারের জ্ঞানার্জনের ওপর গুরুত্বারোপ করেন বক্তারা।

এসময় উপস্থিত ছিলেন রাজশাহী ইনস্টিটিউট অব বায়োসায়েন্সেসের পরিচালক ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এফ এম আলী হায়দার, অধ্যক্ষ ড. শামিমা বেগম, রাবি আই.বি.এস.সি এর পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আলম, মাইক্রোবায়োলজি বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক ড. হাফিজুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, রাজশাহী বিশ্ববিদ্যালয় অধিভূক্ত রাজশাহী ইনস্টিটিউট অব বায়োসায়েন্সেস ২০১৯-২০ শিক্ষাবর্ষে ৪টি বিভাগে (এগ্রিকালচার, ফিশারীজ, মাইক্রোবায়োলজি ও ফুড এন্ড নিঊট্রিশনাল সায়েন্স)-২০০ জন শিক্ষার্থী নিয়ে শিক্ষা কার্যক্রমের সূচনা করেছে।

জানুয়ারি ২১
২২:০৭ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

পুষ্পমেলায় ২৬৫ প্রজাতির গোলাপ!

পুষ্পমেলায় ২৬৫ প্রজাতির গোলাপ!

আসাদুজ্জামান নূর : ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটাতে হয়তো গোলাপ ফুলের জুড়ি নেই, তাই হয়তো অন্য কোন ফুলের নামে দিবস পালিত হয় না। কিন্তু ৭ ফেব্রুয়ারি পালিত হয় রোজ ডে। এদিন ভালোবাসার মানুষকে গোলাপ ফুল উপহার দেন অনেকেই। এছাড়াও গোলাপের বিশেষত্ব এটা সব ঋতুতেই পাওয়া যায়। সবার পছন্দের তালিকার শীর্ষে গোলাপ না

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত