Daily Sunshine

ঢাবির ৬৭ শিক্ষার্থীকে আজীবন বহিষ্কারের সুপারিশ

Share

সানশাইন ডেস্ক: প্রশ্নফাঁস, ভর্তি পরীক্ষায় জালিয়াতিসহ বিভিন্ন অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৬৭ জন শিক্ষার্থীকে স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে। উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিষদের সভায় এ সুপারিশ করা হয় বলে প্রক্টর অধ্যাপক গোলাম রাব্বানী জানান।
তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সিন্ডিকেটের আগামী সভায় ওই ৬৭ জনকে বহিষ্কারের সুপারিশ চূড়ান্ত অনুমোদনের জন্য তোলা হবে। ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস ও জালিয়াতির সঙ্গে জড়িত থাকার অভিযোগে গত ২৩ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৮৭ শিক্ষার্থীসহ মোট ১২৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দিয়েছিল পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি।
ওই ৮৭ জনের মধ্যে ১৫ জনকে আগেই স্থায়ীভাবে বহিষ্কার করেছিল ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিষদের সভায় আরও ৬৩ জনকে স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ করা হয়। আর বাকি ৯ জনকে সাময়িক বহিষ্কার করে সাত দিনের মধ্যে কারণ দর্শাতে বলার সিদ্ধান্ত হয়েছে বলে জানান প্রক্টর। তিনি বলেন, মুহসিন হলে মাদক ও অস্ত্রসহ আটক হওয়ার ঘটনায় আরও চারজনকে স্থায়ীভাবে বহিষ্কারের সুপারিশ করা হয়েছে শৃঙ্খলা পরিষদের সভায়।
এছাড়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দুই জনকে ৬ মাসের জন্য অ্যাকাডেমিক কার্যক্রম থেকে নিষিদ্ধ করা হয়েছে। বিভিন্ন সময়ে ছিনতাই ও মাদক সেবনে জড়িত থাকায় আরও ১৩ শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত হয়েছে বলে অধ্যাপক গোলাম রাব্বানী জানান।

জানুয়ারি ১৫
০৪:০০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

সেলাই মেশিনেই চল্লিশ বছর

সেলাই মেশিনেই চল্লিশ বছর

রোজিনা সুলতানা রোজি : জীবন তো চলবেই জীবনের মতো ! তবে জীবনের মান চলমান রাখতে বিভিন্ন জন বেছে নিচ্ছেন বিচিত্র পেশা। কারন, জীবনের ভার বহন করতে জীবিকা প্রয়োজন সর্বাগ্রে। কেউ ছোটবেলা তো কেউ বড় হয়ে, সবাইকেই কোনো না কোনো পেশার সাথে নিজেকে সম্পৃক্ত করতেই হয়। যার যার সুবিধা মত তারা

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত