Daily Sunshine

করোনা ঝুঁকির মধ্যেই চলছে গরুর হাট

Share

জয়পুরহাট প্রতিনিধি : অধিক লোক যাতে একত্রি হতে না পারে এজন্য সরকার সারাদেশে সভা সমাবেশ সকল শিক্ষা প্রতিষ্ঠান এমনকি আগামী ৪ঠা এপ্রিল পর্যন্ত সরকারি অফিস আদালত বন্ধ রাখার ঘোষনা দিয়েছে। করোনা ভাইরাসের আক্রমন হতে রক্ষা পেতে জয়পুরহাটের পাঁচবিবির সব কিছু বন্ধ হলেও বন্ধ হয়নি হাজার হাজার গরু, মহিষ, ছাগলসহ ক্রেতা-বিক্রেতা সমন্বয়ে উত্তরবঙ্গের বৃহৎ পাঁচবিবি গরুর হাট। যেখানে ৫/৭ জন লোক একত্রিত হওয়া যাবে না সরকারের এমন নিদের্শনা থাকলেও মানা হচ্ছে না পাঁচবিবি গরু হাটের ক্ষেত্রে। অনেকের মন্তব্য বৃহৎ এ হাটটি বন্ধে কর্তৃপক্ষ কেন যে উদাসিন।

পাঁচবিবি গরুর হাটটি কেন বন্ধ হলোনা এ বিষয়ে উপজেলা চেয়ারম্যান মনিরুল শহীদ মন্ডলের নিকট জানতে চাইলে তিঁনি বলেন, করোনা ভাইরাসের আক্রান্তের আশংকা সর্ম্পূন ভাবে প্রতিকার না হওয়া পর্যন্ত হাটটি বন্ধ রাখার জন্য জেলা প্রশাসককে অনুরোধ করেছিলাম। তবুও কেন জানি গরুহাটটি বন্ধ হলনা। তিঁনি আরো বলেন, এর ফলে আমরা পাঁচবিবিবাসি ও হাটে আসা অন্যরাও ঝুকিতেই থাকলাম। অপরদিকে উপজেলা নির্বাহী অফিসার মো. নাদিম সারওয়ার একই প্রশ্নে বলেন, গরুর হাটটি বন্ধের নির্দেশ ডিসি অফিস থেকে পাইনি। পেলে জনস্বার্থে হাটটি বন্ধ করে দেওয়া হবে বলেও তিঁনি জানান।

সানশাইন/২৪ মার্চ/ রোজি

মার্চ ২৪
১৯:২৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

রোজিনা সুলতানা রোজি : সকাল থেকে রাত অবধি ডাবের সঙ্গেই সচল তার জীবিকার চাকা। প্রায় গত ৮ বছরের বেশী সময় ধরে সড়কের পাশে ফুটপাতে ডাব বিক্রি করে এক সন্তান ও স্ত্রীকে নিয়ে তার সংসার ভালোই চলছে। ক’দিন আগেও প্রতিদিন ডাব বিক্রি করে প্রতিদিন ৬ থেকে সাতশ টাকা আয় হয়েছে তার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত