Daily Sunshine

চাকরি স্থায়ীকরণের দাবিতে রাবি উপাচার্যকে কর্মচারীদের স্মারকলিপি

Share

রাবি প্রতিনিধি : চাকরি স্থায়ীকরণের দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মাস্টাররোলে (দৈনিক মজুরি ভিত্তিতে) কর্মরত সহায়ক ও সাধারণ কর্মচারীরা। আজ সোমবার সকালে তারা এ স্মারকলিপি দেন।

স্মারকলিপিতে তারা বলেন, বিশ্ববিদ্যালয়ে বর্তমানে ২৮০ জন মাস্টাররোল সহায়ক ও সাধারণ কর্মচারী রয়েছে। তারা ১৯৯৬ থেকে ২০০৮ সালের মধ্যে বিভিন্ন সময় নিয়োগ পেয়েছে। কিন্তু বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা থাকা সত্ত্বেও মাস্টাররোল কর্মচারীদের চাকরি স্থায়ী করা হয়নি।

স্মারকলিপিতে আরো বলা হয়, চাকরি স্থায়ী না হওয়ায় আমরা পরিবার-পরিজন অর্থকষ্টে দুঃসহ জীবনযাপন করছি। এমনকি সন্তান-সন্ততিদের শিক্ষা, চিকিৎসাসহ বিভিন্ন চাহিদা পূরণ করা সম্ভব হচ্ছে না। এ ছাড়াও সরকারের নির্দেশনা থাকার পরও আমাদের চাকরি কেন স্থায়ীকরণ কেন হচ্ছে না তা বোধগম্য নয়। অথচ ২০০৬ সালের পর থেকে আজ পর্যন্ত বিভিন্ন সময়ে প্রায় দেড় হাজারের বেশি কর্মকর্তা-কর্মচারী স্থায়ী পদে নিয়োগ দেওয়া হয়েছে।

স্মারকলিপিতে কর্মচারীরা বিশ্ববিদ্যালয়ের আগামী সিন্ডিকেট সভায় এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের দাবি জানান।

এর আগে গত রবিবার রাতে উপাচার্যের বাসভবনে সিন্ডিকেট সভা চলাকালে কর্মচারীরা বাসভবনের সামনে অবস্থান নেন। পরে উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহাসহ সিন্ডিকেট সদস্যবৃন্দ কর্মচারীদের সঙ্গে কথা বলে তাদের দাবির বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন।

সানশাইন/২৭ জানুয়ারি/ রোজি

জানুয়ারি ২৭
১৯:৩৯ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগর আ’লীগের সভাপতি হতে চাননি ফারুক চৌধুরী

নগর আ’লীগের সভাপতি হতে  চাননি ফারুক চৌধুরী

গুজব ছড়ানো হচ্ছে আসাদুজ্জামান নূর : আসন্ন ১ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন। ইতোমধ্যে স্থানীয় গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, এবারের সম্মেলনে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ সভাপতি হতে চান রাজশাহী-১ (তানোর-গাদাগাড়ী) আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী। এসকল খবরের সত্যতা

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত