Daily Sunshine

আবু ভাই আর নেই, পূরণ হলো না শেষ ইচ্ছা!

Share

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) শিক্ষক-শিক্ষার্থীদের কাছে পরিচিত নাম ‘আবু ভাই’ ওরফে আবু আহমেদের শেষ ইচ্ছা আর পূরণ হলো না। অধরাই থেকে গেলো তার শেষ ইচ্ছে! আবু আহমেদের ইচ্ছে ছিলো বিশ্ববিদ্যালয়ে আবারও ‘আবুর ক্যান্টিন’ চালু হবে। কিন্তু সেই আরাধ্য ইচ্ছা পূরণ হলো না। শুক্রবার বেলা ১১টার দিকে তিনি রাজশাহীর মতিহার থানার হনুফার মোড়ে অবস্থিত নিজ বাড়িতে মৃত্যুবরণ (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন) করেন।

এদিন বাদ আছর নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে মির্জাপুর পশ্চিমপাড়া কবরস্থানে তাকে শায়িত করা হয়। তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের সাবেক-বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। অনেক শিক্ষক-শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যমে তার সঙ্গে কাটানো সময়ের স্মৃতিকথা জানিয়ে স্ট্যাটাস দিয়েছেন।

তিনি দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, এ্যাজমা, হাইপ্রেসার, কিডনির অসুখে অসুস্থ ছিলেন। মৃত্যুর একদিন আগে হাসপাতাল থেকে বাড়িতে ফেরেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৬ বছর। চার ছেলে ও দুই কন্যা সন্তান রেখে গেছেন তিনি। আবু আহমেদের ছেলে সেলিম বলেন, শুক্রবার সকালে হঠাৎ করে বাবার শারীরিক অবস্থার অবনতি হয়। তার পাশে গেলে আমাকে তার পা-টিপে দিতে বলেন। তখন তিনি জোরে জোরে নিঃশ্বাস নিচ্ছিলেন। এর কিছুক্ষণ পরেই আমার চোখের সামনে বাবা মারা যান।

বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা ভালোবেসে ডাকতেন ‘আবু ভাই’। বিশ্ববিদ্যালয়ে থাকাকালীন তিনি সত্তর, আশি, নব্বই দশকের আন্দোলনের সাক্ষী ছিলেন। চোখের সামনে বিশ্ববিদ্যালয়ের নানা আন্দোলনের উত্থান ও পতন দেখেছেন। শুধু আড্ডাই নয়, শিক্ষার্থীদের রাজনৈতিক-সাংস্কৃতিক আলাপ-আলোচনা ও পরিকল্পনার অন্যতম কেন্দ্র ছিল ‘আবুর ক্যান্টিন’। ২০১৫ সালে ক্যান্টিনটি বন্ধ হয়ে যায়।

সানশাইন/১৭ জানুয়ারি/ রোজি

জানুয়ারি ১৭
১৮:৩০ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

নগর আ’লীগের সভাপতি হতে চাননি ফারুক চৌধুরী

নগর আ’লীগের সভাপতি হতে  চাননি ফারুক চৌধুরী

গুজব ছড়ানো হচ্ছে আসাদুজ্জামান নূর : আসন্ন ১ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সম্মেলন। ইতোমধ্যে স্থানীয় গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে, এবারের সম্মেলনে সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ সভাপতি হতে চান রাজশাহী-১ (তানোর-গাদাগাড়ী) আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী। এসকল খবরের সত্যতা

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত