Daily Sunshine

কম্পিউটার পেলেন প্রতিবন্ধী কলেজছাত্র রাকিব

Share

স্টাফ রিপোর্টার : জন্মের দুই মাস পরেই ডানহাতে আঘাত পান রাকিব হোসেন। গ্রামের কবিরাজের কাছে চিকিৎসা করেও ঠিক হয়নি। এঁকে বেঁকে যায় ডানহাত। অর্থাভাবে ভালো চিকিৎসাও করাতে পারেনি পরিবার। সে থেকে প্রতিবন্ধীর অভিশাপ নিয়ে আছেন তিনি। এখন নিজের উপার্জনে চলার জন্য বিনামূল্যে কম্পিউটার পেলেন তিনি। সিআরপিতে ছয়মাসের প্রশিক্ষণ শেষে তাকে আনুষ্ঠানিকভাবে বৃহস্পতিবার একটি কম্পিউটার প্রদান করা হয়। ফলে এখন থেকে নিজেই রোজগার করতে পারবেন প্রতিবন্ধী কলেজছাত্র রাকিব হোসেন।

পরিবারের লোকজনেরা বলেন, উপজেলার দেউলা গ্রামের ভ্যানচালক আজিজুল ইসলামের ছেলে রাকিব হোসেন জন্মের দুইমাস পরেই একটি দুঘর্টনায় ডানহাতে আঘাত পান। ভালো চিকিৎসা না পাওয়াতে হাতটি এঁকে বেঁকে যায়। অপচিকিৎসার কারণে হাতটি প্রায় অকেজ হয়ে পড়ে। এর পরেও মনোবল হারাননি তিনি। রীতিমত লেখাপড়া ও এক হাত দিয়ে কাজ চালিয়ে যান। বর্তমানে

উচ্চমাধ্যমিকে লেখাপড়া করছেন। ভ্যানচালক বাবার পক্ষে সংসার চালানো ও ছেলের লেখাপড়ার খরচ যোগাতে হিমশীম খেতে হয়। এরপরেও কষ্ট করে লেখাপড়া চালিয়ে যান তিনি। গত বছরের জুনমাসে সিআরপিতে ছয়মাসের কম্পিউটার প্রশিক্ষণ গ্রহণ করেন তিনি। প্রশিক্ষণ শেষে তাকে আনুষ্ঠানিক ভাবে বিনামূল্যে একটি কম্পিউটার দেওয়া হয়।

বৃহস্পতিবার দুপুরে উপজেলা সমাজ সেবা কর্মকর্তার দফতরে আনুষ্ঠানিকভাবে প্রতিবন্ধী রাকিব হোসেনকে একটি কম্পিউটার ও প্রয়োজনীয় সামগ্রী দেওয়া হয়। উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবদুল মমিন প্রধান অতিথি থেকে কম্পিউটার প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন সিআরপির রাজশাহীর প্রকল্প কর্মকর্তা লুবনা ইয়াসমিন, উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সভাপতি আবদুল ওয়াহেদ ও সহসভাপতি আবদুল জব্বার।

সিআরপির রাজশাহীর প্রকল্প কর্মকর্তা লুবনা ইয়াসমিন বলেন, রাকিব হোসেনেকে বিনামূল্যে কম্পিউটার দেওয়া হলো। এখন তিনি কাজ করে নিজের লেখাপড়ার খরচ ছাড়াও রোজগার করতে পারবেন। কম্পিউটার পেয়ে খুশি হয়ে কলেজছাত্র রাকিব হোসেন বলেন, ছয়মাসের প্রশিক্ষণে প্রয়োজনীয় কাজ শিখেছেন। স্থানীয় বাজারে একটি দোকানঘর ভাড়া নিয়েছেন। এখন থেকে কম্পিউটারের মাধ্যমে নিজের লেখাপড়া ছাড়াও সংসারের খরচ যোগাতে পারবেন। এজন্য তিনি সিআরপির প্রতি কৃতজ্ঞ প্রকাশ করেন।

সানশাইন/১৬ জানুয়ারি/ রোজি

জানুয়ারি ১৬
১৮:৫৮ ২০২০

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

ডাবেই সচল বাচ্চুর জীবিকার চাকা

রোজিনা সুলতানা রোজি : সকাল থেকে রাত অবধি ডাবের সঙ্গেই সচল তার জীবিকার চাকা। প্রায় গত ৮ বছরের বেশী সময় ধরে সড়কের পাশে ফুটপাতে ডাব বিক্রি করে এক সন্তান ও স্ত্রীকে নিয়ে তার সংসার ভালোই চলছে। ক’দিন আগেও প্রতিদিন ডাব বিক্রি করে প্রতিদিন ৬ থেকে সাতশ টাকা আয় হয়েছে তার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

প্রিমিয়ার ব্যাংকের সেই ফয়সালকে রিমান্ডে চায় দুদক

স্টাফ রিপোর্টার : তিন কোটি ৪৫ লাখ টাকা আত্মসাতের ঘটনায় প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের রাজশাহী শাখার কর্মকর্তা এফএম শামসুল ইসলাম ফয়সালকে সাত দিনের রিমান্ডে চায় দুর্নীতি দমন কমিশন (দুদক)। আদালতে তার এই রিমান্ডের আবেদন করা হয়েছে। আগামী ১ মার্চ রিমান্ড আবেদনের শুনানি হবে। এর আগে গত ১২ ফেব্রুয়ারি এফএম শামসুল ইসলাম

বিস্তারিত