Daily Sunshine

নওগাঁয় ব্যবহারিক ক্লাসে ল্যাবে বিস্ফোরণ, ৬ ছাত্র আহত

Share

সানশাইন ডেস্ক : নওগাঁ পলিটেকনিক ইন্সটিটিউট ল্যাবে ব্যবহারিক পরীক্ষার সময় দ্রবণের বিস্ফোরণে ছয় ছাত্র আহত হয়েছে। আহতদের উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) পাঠানো হয়েছে। রোববার বিকেল ৪টার দিকে নওগাঁ পলিটেকনিক ইন্সটিটিউটের ল্যাবে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, কম্পিউটার বিভাগের ছাত্র তৌহিদ চৌধুরী, নিয়ামুল, রাকিব হাসান, সারোয়ার, শাহরিয়ার জসিম ও সাফি। এদের সবার বয়স ১৭ থেকে ১৮ বছরের মধ্যে। কলেজ ও শিক্ষার্থী সূত্রে জানা যায়, দ্বিতীয় শিফটের কম্পিউটার বিভাগের ৪১ জন শিক্ষার্থী কলেজের তৃতীয় তলায় ল্যাবে রসায়নের ব্যবহারিক ক্লাস করছিল। এসময় সেখানে একটি গ্রুপে লবণ ও অ্যাসিড পরীক্ষার সময় হঠাৎ করে বিকারটি বিস্ফোরণে ফেটে গিয়ে দ্রবণ ছড়িয়ে পড়ে। এতে ওই গ্রুপে থাকা ছয় ছাত্রের শরীরে দ্রবণ ছড়িয়ে পড়ায় তারা আহত হয়। আহতদের উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। তবে তৌহিদ চৌধুরী, নিয়ামুল ও সাফির অবস্থা গুরুতর হওয়ায় বিকেল ৫টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) পাঠানো হয়েছে।

নওগাঁ সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. মুনির আলী আকন্দ বলেন, ছয়জনের মধ্যে তিনজনের অবস্থা একটু বেশি খারাপ হওয়ায় তাদের রামেকে পাঠানো হয়েছে। ওই তিনজনের শরীর ৩০ শতাংশ পুড়ে গেছে। আর বাকি তিনজন আশঙ্কামুক্ত।

নওগাঁ পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ ফজলুল হক বলেন, ল্যাবে পরীক্ষার সময় বিকার বিস্ফোরণে ছয় ছাত্র আহত হয়েছে। তাদের উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছে। আমাদের শিক্ষকরা তাদের সঙ্গে আছে। উন্নত চিকিৎসার জন্য রাজশাহীতে নেয়ার প্রয়োজন হলে সহযোগিতা করা হবে। তবে কি কারণে বিস্ফোরণ হয়েছে তা খতিয়ে দেখা হবে।

সানশাইন/০১ ডসিম্বের/ রোজি

ডিসেম্বর ০১
১৯:৪৮ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

বাবুর্চি থেকে হোটেল মালিক আফজাল

বাবুর্চি থেকে হোটেল  মালিক আফজাল

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারা: ছিলেন বাবুর্চি এখন হোটেল মালিক। ৯০’ এর দশকে হোটেলের বয় হিসাবে যাত্রা শুরু এই যুবকের। আজ তিনি নিজেই একটি হোটেল পরিচালনা করছে। সুদীর্ঘ এই পেশাদার জীবনে অনেক পেয়েছেন। পেয়েছেন অর্থ, খ্যাতি, সম্মান ও সর্বোপরি সবার ভালোবাসা। এ ছাড়া বাগমারার সকল হোটেল কর্মচারিরা তাকে নেতাও বানিয়েছে। তিনি

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত