Daily Sunshine

আক্রোশে পুড়িয়ে দেয়া হলো মুক্তিযোদ্ধার বাড়ি!

Share

সানশাইন ডেস্ক : নাটোর শহরের ঝাউতলা বস্তি এলাকায় প্রয়াত বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিনের বাড়িতে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। এসময় পাশের রিক্সা চালক মজিদের বাড়িও পুড়ে ছাই হয়ে গেছে।

এলাকাবাসী জানায়, শুক্রবার রাত ১টার দিকে দুর্বৃত্তরা আগুন ধরিয়ে দেয়। মুক্তিযোদ্ধা নাসিরের পরিবারের অভিযোগ, শহরের কান্দিভিটা এলাকার বাসিন্দা যুবলীগ কর্মী নাজমুল শেখ বাপ্পী ওরফে হাড্ডি বাপ্পী ও তার সহযোগীরা প্রাইভেটকারে এসে আগুন ধরিয়ে দিয়ে চলে যায়। হাড্ডি বাপ্পীর নানা অপকর্মের প্রতিবাদ করায় আক্রোশে তারা এ আগুন লাগিয়েছে বলেও তারা অভিযোগ করেন। পরে পুলিশ ওই প্রাইভেট কার জব্দ করে থানায় নিয়ে গেছে।

মুক্তিযোদ্ধা নাসিরের ছোট ছেলে পরিবহন শ্রমিক ও ১ নং ওয়ার্ড যুবলগী প্রচার সম্পাদক আকরাম উদ্দিন বলেন, যুবলীগ কর্মী নাজমুল শেখ বাপ্পী ওরফে হাড্ডি বাপ্পী নিজস্ব বাহিনী গড়ে তুলে আমাদের এলাকায় এসে আধিপত্য বিস্তার করে। তারা নারী নির্যাতন,ধর্ষন,অবৈধ দখলসহ নানা অপকর্মে লিপ্ত হয়। প্রতিবাদ কারীকে উঠিয়ে নিয়ে গিয়ে নির্যাতন করা হত। তিনি নিজে এসবের প্রতিবাদ করায় তাকে সহ তার পরিবারের সকলকে মেরে ফেলার হুমকি দিয়ে আসছিল হাড্ডি বাপ্পী,তার সহযোগী মামুন,কাল,নির্জন,কাওছার,আকাশ,মকলেস,শাকিল ও আশরাফুল।

শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে হাড্ডি বাপ্পী ও তার দল তাদের ব্যবহৃত একটি প্রাইভেট কারে ( ঢাকা মেট্রো-খ ১২-৮৮৪৩) এসে আমাদের বাড়িতে আগুন ধরিয়ে দিয়ে যায়। আগুন থেকে বাঁচতে পরিবারের লোকজনকে প্রাচীর টপকিয়ে পাশের হর্টিকালচার সেন্টারের মধ্যে নিয়ে যাই। তিনি দাবী করেন, বাপ্পী ও তার দল পেট্রোল ঢেলে তার বাড়িতে আগুন দিয়েছে।

মুক্তিযোদ্ধা নাসিরের স্ত্রী অকলিমা বেগম বলেন, বাপ্পীরা তার ছেলেসহ আমাদের সবাইকে মেরে ফেলার হুমকি দিয়ে আসছিল। তারা আমাদের মেরে ফেলতে ঘুমন্ত অবস্থায় বাড়িতে আগুন ধরিয়ে দেয়। তার স্বামীর মুক্তিযোদ্ধা সনদ ও জমির দলিল,নগদ ১ লাখ ৬৫ হাজার টাকা, সোনার গহনা,আকরামের একটি মোটর সাইকেল সহ প্রায় ৮ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। তারা এখন এক কাপড়ে খোলা আকাশের নিচে বাস করছেন। তিনি এর সাথে যারা জড়িত তাদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানান।

প্রতিবেশী আব্দুল মজিদ ও তার স্ত্রী মঞ্জুয়ারা জানান, তারা ঘুমিয়ে ছিলেন। হঠাৎ চিৎকার চেঁচামেচি শুনে ঘুম ভেঙ্গে গেলে ঘরের মধ্যে আগুন দেখতে পাই। জীবন বাঁচাতে দ্রুত ঘর থেকে বের হয়ে যাই। সমিতি থেকে ওঠানো ঋনের ৪৫ হাজার টাকা সহ তাদের সর্বস্ব পুড়ে গেছে। মুক্তিযোদ্ধার ছেলে আকরামের সাথে হাড্ডি বাপ্পীর গন্ডগোল চলছিল। অপর প্রতিবেশী নয়না জানান,অনেক রাতে আগুন জ্বলতে গেছে সন্তানদের নিয়ে তিনি বাড়ির পাশে ডোবায় ঝাঁপ দিয়ে প্রান বাঁচিয়েছেন।

কুলসুম নামে এক নারী জানান,হাড্ডি বাপ্পী ও তার দলের অত্যাচারে এলাকার মানুষ অতিষ্ঠ। তারা আমার পরিবারকে বাড়ি থেকে উচ্ছেদ করে দখল করে। এ ব্যাপারে থানায় অভিযোগ করা হয়েছে।

সানশাইন/০৯ নভেম্বর/ রোজি

নভেম্বর ০৯
১৯:০৫ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

হেমন্তেই শীতের পদধ্বনি

ফয়সাল আলম: কুয়াশার চাদরে মুড়ে শীত আসছে। এখন যদিও হেমন্তকাল তবুও শীতের আগমনী বার্তা শুরু হয়েছে রাজশাহী অঞ্চলে। কমতে শুরু করেছে তাপমাত্রা, অনুভূত হচ্ছে শীতের পদধ্বনি। সন্ধ্যার পর থেকেই শীত অনুভূত হচ্ছে। রাতে ও মধ্যরাতে অনুভূত হচ্ছে আরও বেশী। জেলা শহর ও সীমান্তবর্তী উপশহরসহ গ্রামাঞ্চলে শীত পড়তে শুরু করেছে। সন্ধ্যালগ্নে

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত