Daily Sunshine

রাবি অধ্যাপকের নিরব প্রতিবাদ

Share

রাবি প্রতিনিধি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সাম্প্রতিক ঘটনায় তাদের দাবির সাথে সংহতি প্রকাশ করে মৌন অবস্থান করে প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ফরিদ খান। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২ পর্যন্ত জোহা চত্বরে অবস্থান করেন তিনি।

উপাচার্য ফারজানা ইসলামের অপসারণের দাবি এবং প্রশাসনের দুর্নীতির প্রতিবাদ ও আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ন্যাক্কারজনক হামলার এ নিরব প্রতিবাদ করেন তিনি।

সরেজমিনে গিয়ে দেখা যায়, অধ্যাপক ফরিদ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সাধারণ শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা প্রতিবাদে তিনি এ অবস্থান নেন। এসময় তিনি জাবি’র শিক্ষক-শিক্ষার্থীদের দাবির প্রতি সংহতি প্রকাশ করে একটি প্ল্যাকার্ড নিয়ে প্রায় দেড় ঘন্টা জোহা চত্বর অবস্থান করেন।

অধ্যাপকফরিদ উদ্দিন বলেন, শিক্ষা জাতির মেরুদ। কিন্তু শিক্ষা ক্ষেত্রে যে দুর্নীতি শুরু হয়েছে তাতে আমরা শিক্ষক হিসেবে লজ্জিত। শিক্ষক হিসেবে আজ আমাদের কোনো মর্যাদা নেই। আমরা দুর্নীতিমুক্ত শিক্ষাঙ্গন চাই। এ সময় তিনি জাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার নিন্দা জানান।

প্রসঙ্গত, দুর্নীতি ও অনিয়মের অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামকে অপসারণের দাবিতে তাঁর বাসভবনের সামনে অবস্থান নেওয়া আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা করা হয়েছে। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এই হামলায় আন্দোলনরত আট শিক্ষক, চার সাংবাদিকসহ মোট ৩৫০জন আহত হয়েছে বলে জানা গেছে।

সানশাইন/০৭ নভেম্বর/ রোজি

নভেম্বর ০৭
২০:২৭ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

হেমন্তেই শীতের পদধ্বনি

ফয়সাল আলম: কুয়াশার চাদরে মুড়ে শীত আসছে। এখন যদিও হেমন্তকাল তবুও শীতের আগমনী বার্তা শুরু হয়েছে রাজশাহী অঞ্চলে। কমতে শুরু করেছে তাপমাত্রা, অনুভূত হচ্ছে শীতের পদধ্বনি। সন্ধ্যার পর থেকেই শীত অনুভূত হচ্ছে। রাতে ও মধ্যরাতে অনুভূত হচ্ছে আরও বেশী। জেলা শহর ও সীমান্তবর্তী উপশহরসহ গ্রামাঞ্চলে শীত পড়তে শুরু করেছে। সন্ধ্যালগ্নে

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত