Daily Sunshine

নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে সময় বাড়লো

Share

সানশাইন ডেস্ক : জনগণের মাঝে পূর্ণরূপে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে নতুন সড়ক পরিবহন আইন বাস্তবায়নে আরো এক সপ্তাহ সময় বাড়ানোর কথা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আইনটি কঠোরভাবে প্রয়োগ করার জন্যই এ সময় বাড়ানা হয়েছে বলেও জানান তিনি।

আজ বৃহস্পতিবার বনানীর সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) কার্যালয়ে নতুন সড়ক আইন ও সচেতনতা তৈরিতে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, জনগণের মাঝে যাতে করে নতুন আইন সম্পর্কে সচেতনতা সৃষ্টি হয়, সেজন্য নতুন আইন কার্যকর করার আগে এক সপ্তাহ বাড়ানো হয়েছিল। মূলত কঠোর আইন প্রয়োগের আগে আরো সময় দেওয়া প্রয়োজন। তাই তাদের সচেতনতা বাড়াতে নতুন করে এক সপ্তাহ সময় বাড়ানো হলো।

এরপর থেকে আইনটি কঠোরভাবে প্রয়োগ করা হবে। এছাড়া এ আইনের বিধি প্রণয়নের কাজও শেষ পর্যায়ে রয়েছে। তিনি বলেন, নতুন এই সড়ক আইন প্রয়োগের আগে সবকিছু শেষ করেই মাঠে নামতে হবে। এজন্য নগরের ফুটপাতসহ পার্কিংয়ে শৃঙ্খলা ফেরানোর কাজ শুরু হয়েছে।

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগে কোনো অনুপ্রবেশকারী স্থান পাবেনা। অনুপ্রবেশকারীদের দল থেকে তাড়ানোয় দল সচেষ্ট আছে বলেও জানান কাদের। এসময় সড়ক পরিবহন কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সানশাইন/০৭ নরভম্বর/ রোজি

নভেম্বর ০৭
১৯:০৮ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

হেমন্তেই শীতের পদধ্বনি

ফয়সাল আলম: কুয়াশার চাদরে মুড়ে শীত আসছে। এখন যদিও হেমন্তকাল তবুও শীতের আগমনী বার্তা শুরু হয়েছে রাজশাহী অঞ্চলে। কমতে শুরু করেছে তাপমাত্রা, অনুভূত হচ্ছে শীতের পদধ্বনি। সন্ধ্যার পর থেকেই শীত অনুভূত হচ্ছে। রাতে ও মধ্যরাতে অনুভূত হচ্ছে আরও বেশী। জেলা শহর ও সীমান্তবর্তী উপশহরসহ গ্রামাঞ্চলে শীত পড়তে শুরু করেছে। সন্ধ্যালগ্নে

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত