Daily Sunshine

গাজর দিয়েই বিয়ের প্রস্তাব!

Share

সানশাইন ডেস্ক : মনের মানুষটিকে বিয়ের প্রস্তাব দিতে অনেকেই বিশেষ পরিকল্পনা নিয়ে থাকেন। এর জন্য লাখ লাখ টাকাও খরচ করেন কেউ কেউ। তবে এবার বিয়ের প্রস্তাব দিতে ক্রয় করা আংটিতে গাজর চাষ করলেন এক ব্যক্তি। আর সে জন্য ফসলি জমিতে আংটিটি কয়েক মাস বীজ বোনার মতো বপন করে রাখতে হয়েছিল তাকে।

অবাক করা এমন কাণ্ড ঘটিয়েছেন কানাডার জন নেভিল। ছয় বছর ধরে তিনি ড্যানিয়েল নামে এক নারীর সঙ্গে সংসার করে আসছিলেন। তাদের ঘরে এখন দুটি সন্তান। কিন্তু ঘটা করে বিয়ে করা হয়নি তাদের। নেভিল আংটি উপহার দিয়ে বলতে পারেননি ‘আমাকে বিয়ে করবে?’

চার বছর আগে ড্যানিয়েল প্রথম গর্ভবতী হন। তখন বিয়ের সিদ্ধান্ত নিয়ে একটি হীরার আংটি কেনেন নেভিল। পশুপালনের পাশাপাশি তিনি বিভিন্ন শাকসবজির চাষ করতেন। তখন তার মাথায় বুদ্ধি আসে, জীবিকার সঙ্গে সামঞ্জস্য রেখেই প্রস্তাব করবেন। সেই ভাবনা থেকেই কাজ শুরু করেন।

প্রথমে মাটি দিয়ে একটি প্লাস্টিকের বালতি ভরে ফেলেন। বালতির মাঝখানে হীরার আংটিটি রেখে মাটিচাপা দিয়ে দেন। এরপর আংটির মাঝখানে গর্ত করে গাজরের কয়েকটি বীজ বপন করেন। আংটির ওই ফাঁক দিয়েই গাজর বড় হবে বলে অপেক্ষা করতে থাকেন। চাষের সময় থেকে তিন মাস অপেক্ষা করার পর ঠিক তা-ই হলো। অবশেষে গাজর উঁকি মারল আংটির ভেতর দিয়ে। সেই আংটিসহ গাজর দিয়ে তিনি প্রিয়তমাকে বিয়ে করার প্রস্তাব দিলেন।

নেভিল জানিয়েছেন, কাজের মধ্যে সবসময়ই মনে থাকত যে, আর সবার মতো প্রপোজ করে বিয়ে করা হয়নি ড্যানিয়েলকে। কিন্তু বড় সন্তান এরিক আমাদের মাঝে চলে এলে বিষয়টি খুব অনুভব করি। তখনই এই খেয়াল চাপে মাথায়। গাজরের সেই আংটিটি নিয়ে হাঁটুতে ভর দিয়ে বসে পড়েন নেভিল।

ড্যানিয়েলকে উদ্দেশ করে তিনি বলেন, ‘আমি তোমাকে ভালোবাসি। তুমি কি আমাকে বিয়ে করবে?’ নেভিলের দিকে তাকিয়ে খানিক অবাকই হয়ে যান ড্যানিয়েল। নেভিলের প্রস্তাবে রাজি হতে গিয়ে কেঁদেই ফেলেন। নেভিলের এই কাজ ইতোমধ্যে ভাইরাল সোস্যাল মিডিয়াতে।

সানশাইন/২৩ অক্টোবর/ রোজি

অক্টোবর ২৩
২০:১৬ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

শিল্পের নান্দনিকতায় মুগ্ধ দর্শনার্থী

শিল্পের নান্দনিকতায়  মুগ্ধ দর্শনার্থী

রোজিনা সুলতানা রোজি : এ যেন এক অন্য সবুজের সমারোহ এবং প্রকৃতিপ্রেমীদের মিলন মেলা। গাঢ় সবুজের ফাঁকে ফাঁকে শোভা পাচ্ছে লাল, সাদা, গোলাপী, হলুদসহ হরেক রকম ফুল। টবে বসানো আস্ত আস্ত সবুজ গাছের খর্বাকৃতি। বাংলাবট, লাইকড়, তেঁতুল, কামীনি প্রভৃতি সব গাছের সমারোহ। এ যেন শিল্পীর ছোয়ায় একেকটি নান্দনিক বৃক্ষের সমাহার।

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত