Daily Sunshine

সালমানকে প্রাণনাশের হুমকিদাতা গ্রেপ্তার

Share

সানশাইন ডেস্ক : বলিউড সুপারস্টার সালমান খানের প্রাণনাশের হুমকিদাতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। মিড-ডেতে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

যোধপুরের চোপাসানি থানার সার্কেল ইন্সপেক্টর প্রবীণ আচার্য বলেন, পুলিশ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। জিজ্ঞাসাবাদের পর আমরা জানতে পারি, শুধুমাত্র সস্তা প্রচারের জন্যই এটি করা হয়েছে। অভিযুক্তরা একটি গাড়ি চুরি চক্রের সঙ্গে জড়িত।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গ্যারি শুটার নামের একটি আইডি থেকে বলিউডের এই সুপারস্টারকে প্রাণনাশের হুমকি দেয়া হয়। গত ১৬ সেপ্টেম্বর স্টুডেন্ট অর্গানাইজেশন অব পাঞ্জাব ইউনিভার্সিটি (সোপু) নামের একটি গ্রুপে পোস্টটি করা হয়। সালমানের একটি ছবিতে ক্রস চিহ্ন দিয়ে হিন্দি ভাষায় পোস্টটিতে লেখা হয়, ‘সালমান তুমি মনে করছো ভারতীয় আইন থেকে বেঁচে যাবে। কিন্তু বিষ্ণোই সমাজ, সোপু পার্টি তোমাকে মৃত্যুদণ্ড দিয়েছে। সোপুর আদালতে তুমি দোষী।’ পরবর্তী সময়ে পোস্টটি ভাইরাল হলে এ বিষয়ে তদন্ত শুরু করে পুলিশ।

গত ২৭ সেপ্টেম্বর ছিল সালমানের বহুল আলোচিত কৃষ্ণসার হরিণ হত্যা মামলার শুনানি। এর আগেই হুমকিটি দেয়া হয়। দুই দশকের বেশি সময় ধরে চলছে এই মামলা। ভারতের বন্যপ্রাণী আইন অনুযায়ী বিরল প্রজাতির কৃষ্ণসার হরিণ হত্যা দণ্ডনীয় অপরাধ। বিষ্ণোই সম্প্রদায়ের মানুষ এই হরিণকে ভক্তি করেন এবং রক্ষায় কাজ করে থাকেন।

গত বছর এপ্রিলে এই মামলায় সালমানকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছিলেন যোধপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দেব সিং খাতরি। পাশাপাশি এই অভিনেতাকে ১০ হাজার রুপি জরিমানা করা হয়। সালমান দুদিন কারাগারে ছিলেন। এরপর জামিনে ছাড়া পান। অন্যদিকে এ মামলায় অভিযুক্তরা অব্যাহতি পান। চলতি বছর নতুন করে এ মামলার শুনানি শুরু হয়।

যোধপুর জেলা দায়রা আদালত আগামী ২৭ ডিসেম্বর এ মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন।

সানশাইন/০৪ অক্টোবর/ রোজি

অক্টোবর ০৪
২০:৪১ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

আচারেই ভরসা মর্জিনার

আচারেই ভরসা মর্জিনার

রোজিনা সুলতানা রোজি: জীবনের তাগিদেই মানুষকে বেছে নিতে হয় নানা পেশা। এটি একটি চলমান প্রকৃয়া। জীবন-যাপনের জন্য মানুষ বিভিন্ন পেশায় নিয়োজিত। জীবিকার জন্য নারীরাও করছেন নানা কাজ। পুরুষের পাশাপাশি তারাও সম্পৃক্ত হচ্ছেন বিভিন্ন ব্যবসায়। কেউ বড় পরিসরে তো কেউ ক্ষুদ্র পরিসরে নানা পন্যের পসরা সাজান। বিশেষ করে সমাজের দরিদ্র জনগোষ্ঠির

বিস্তারিত




এক নজরে

চাকরি

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সরকারি চাকরি আইনের সাতটি ধারা বাতিল চেয়ে উকিল নোটিস

সানশাইন ডেস্ক: সদ্য কার্যকর হওয়া সরকারি চাকরি আইনের সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক সাতটি ধারা বাতিল বা প্রত্যাহার করতে স্পিকার ও ছয় সচিবকে আইনি নোটিস পাঠানো হয়েছে। হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মনজিল মোরসেদ রোববার রেজিস্ট্রি ডাকযোগে নোটিসটি পাঠিয়েছেন। স্পিকার, মন্ত্রিপরিষদ সচিব, রাষ্ট্রপতি সচিবালয়ের সচিব, প্রধানমন্ত্রী

বিস্তারিত