Daily Sunshine

ডিজিটাল বাংলাদেশ গড়ছি, বাদ যাবে না কোনো জেলা : পলক

Share

সানশাইন ডেস্ক: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আমরা ডিজিটাল বাংলাদেশ গড়ে তুলছি, কোনো জেলা বাদ যাবে না। কোনো অংশে যাতে কোনো জেলা বঞ্চিত না হয় সেক্ষেত্রে নির্দেশনা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

বুধবার বিকেলে বরগুনায় শেখ কামাল আইটি সেন্টার নির্মাণের জন্য জমি দেখতে গিয়ে এসব কথা বলেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিবিজড়িত জেলা বরগুনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরগুনা থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। তাই বরগুনার উন্নয়নের দিকে প্রধানমন্ত্রীর নজর আছে। আমরা যে ডিজিটাল বাংলাদেশ গড়ছি তা থেকে কোনো জেলা বাদ পড়বে না।

প্রতিমন্ত্রী পলক আরও বলেন, দেশের ৬৪ জেলায় শেখ কামাল আইটি সেন্টার নির্মাণ করা হবে। যেখানে হাজার হাজার তরুণ-তরুণী প্রযুক্তিনির্ভর জ্ঞানভিত্তিক কর্মসংস্থানের সুযোগ পাবে। সবার সহযোগিতা নিয়ে বরগুনার মেধাবী ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার নির্মাণ করা হবে। জমি পাওয়ার পরই নির্মাণকাজ শুরু হবে।

শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টার নির্মাণের জন্য বরগুনার খেজুরতলা এলাকা এবং জেলখানা এলাকায় জমি দেখেন প্রতিমন্ত্রী পলক। পাশাপাশি বরগুনার পুলিশ লাইন মাধ্যমিক বিদ্যালয়ের শেখ রাসেল ডিজিটাল ল্যাব পরিদর্শন করেন তিনি। এরপর জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে ‘বঙ্গবন্ধু ডিজিটাল হাব’র ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রতিমন্ত্রী।

এ সময় উপস্থিত ছিলেন- ইনফো-সরকার প্রকল্পের তৃতীয় পর্যায় প্রকল্পের পরিচালক বিকর্ণ কুমার ঘোষ, বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার তোফায়েল আহমেদ ও বরগুনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর কবির প্রমুখ।

সানশাইন অনলাইন/এন এ

সেপ্টেম্বর ২৫
১৯:০০ ২০১৯

আরও খবর

পত্রিকায় যেমন

বিশেষ সংবাদ

বাবুর্চি থেকে হোটেল মালিক আফজাল

বাবুর্চি থেকে হোটেল  মালিক আফজাল

মাহফুজুর রহমান প্রিন্স, বাগমারা: ছিলেন বাবুর্চি এখন হোটেল মালিক। ৯০’ এর দশকে হোটেলের বয় হিসাবে যাত্রা শুরু এই যুবকের। আজ তিনি নিজেই একটি হোটেল পরিচালনা করছে। সুদীর্ঘ এই পেশাদার জীবনে অনেক পেয়েছেন। পেয়েছেন অর্থ, খ্যাতি, সম্মান ও সর্বোপরি সবার ভালোবাসা। এ ছাড়া বাগমারার সকল হোটেল কর্মচারিরা তাকে নেতাও বানিয়েছে। তিনি

বিস্তারিত




এক নজরে

চাকরি

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

অনশনে অসুস্থ হয়ে হাসপাতালে রাজশাহী পাটকলের আট শ্রমিক

স্টাফ রিপোর্টার : অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি বাস্তবায়নের দাবিতে আমরণ অনশনের মধ্যে রাজশাহী পাটকলের আটজন শ্রমিক অসুস্থ হয়ে পড়েছেন। বৃহস্পতিবার সকালে তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এরা হলেন, আব্দুল গফুর, জয়নাল আবেদিন, আলতাফুন বেগম, মহসীন কবীর, আসলাম আলী, মোশাররফ হোসেন, মোজাম্মেল হক ও

বিস্তারিত